ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
veteran-singer-sandhya-mukherjee-death-due-to-health-ailment
Sandhya Mukherjee Death: প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়, আকাশের অস্তরাগে বিলীন 'গীতশ্রী'

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-15 20:04:37


প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee Death)। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯০ বছর। করোনা আক্রান্ত (Covid-19) হয়ে জানুয়ারির শেষ সপ্তাহে চিকিৎসাধীন ছিলেন তিনি। ছিলেন চিকিৎসকদের পর্যবেক্ষণে। কিন্তু শেষ রক্ষা হয়নি। এমনটাই সংবাদমাধ্যমকে জানান তৃণমূল সাংসদ শান্তনু সেন। জানা গিয়েছে, তাঁর দুটি ফুসফুসেই সংক্রমণ ধরা পড়েছিল। কিন্তু দীর্ঘ চিকিৎসার পর ধীরে ধীরে স্থিতিশীল হচ্ছিলেন গীতশ্রী। মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ অবস্থার অবনতি হওয়ায় আর শেষরক্ষা করা যায়নি। 


তাঁর মৃত্যুতে বাংলা সঙ্গীত জগতের এক অধ্যায় শেষ হল। এমনটাই আক্ষেপ সঙ্গীত বিশারদদের। তাঁর অসুস্থতার খবর পেয়েই এসএসকেএম-এ ছুটে যান মুখ্যমন্ত্রী। তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেন তিনি। এরপরেই সিদ্ধান্ত হয় তাঁকে শহরের এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই প্রসঙ্গে উল্লেখ্য, হাসপাতালে চিকিৎসাধীন হওয়ার একদিন আগে কেন্দ্রের তরফে দেওয়া পদ্ম সম্মান প্রত্যাখান করেন এই প্রবীণ শিল্পী। 

গত ৬ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, আপাতত স্থিতিশীল গীতশ্রী। কিন্তু চিকিৎসার সব চেষ্টা ব্যর্থ করে মধুমালতির ডাকে আকাশের অস্তরাগে বিলীন হলেন গীতশ্রী। খুব খারাপ লাগছে। এই শতাব্দীর আর কেউ রইল না। এমনটাই প্রতিক্রিয়ায় জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধার দিকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে এই সঙ্গীত শিল্পীর। মঙ্গলবার রাতে পিস হাভেনে রাখা হবে তাঁর দেহ। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

বাংলা সঙ্গীতের স্বর্ণযুগের অংশ ছিলেন হেমন্ত মুখোপাধ্যায়, সলিল চৌধুরী, মান্না দে, শ্যামল মিত্র, সন্ধ্যা মুখোপাধ্যায়। হেমন্ত, সলিল, মান্না, শ্যামল; এঁরা আগেই চলে গিয়েছেন, এবার প্রয়াত যুগের শেষ প্রতিনিধি সন্ধ্যা মুখোপাধ্যায়ও। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন