১৯ এপ্রিল, ২০২৪

Ekta: যুব সমাজকে কলুষিত করছেন! 'ট্রিপল এক্স' ওয়েব সিরিজ নিয়ে একতা কাপুরকে সুপ্রিম ভর্ৎসনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-15 18:53:48   Share:   

সুপ্রিম কোর্টে তীব্র ভর্ৎসনার শিকার হলেন 'টেলিভিশন ক্যুইন' একতা কাপুর (Ekta Kapoor)। শুক্রবার প্রযোজক-পরিচালক একতা কাপুরের ওয়েব সিরিজ 'এক্স এক্স এক্স'(XXX)-এর বিষয়বস্তুকে তীব্র আপত্তিকর আখ্যা দিয়ে সমালোচনা করেন সুপ্রিম কোর্টের (Supreme Court) দুই বিচারপতি। এই সিরিজে অত্যন্ত আপত্তিকর দৃশ্য দেখানো হয়েছে বলেও উল্লেখ করে শীর্ষ আদালতে। সম্প্রতি একতা এবং তাঁর মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল বিহারের (Bihar) বেগুরসরাই আদালতের পক্ষ থেকে। এবং সেই মালমার প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন 'বালাজি টেলি ফ্লিমস'এর মালকিন তথা জিতেন্দ্র কন্যা একতা কাপুর। সেই মামলার শুনানি হয় ১৪ অক্টোবর, শুক্রবার। আর সেখানেই আদালতের ভর্ৎসনার শিকার হন একতা।

সুপ্রিম কোর্টে বিচারপতি অজয় রস্তোগি এবং সিটি রবিকুমারের বেঞ্চে শুনানি হয় এই মামলার। সেখানে বিচারকদের মন্ত্যব্য, "আপনি দেশের যুব সমাজকে কলুষিত করছেন। এই সিরিজ সকলের জন্য উপলব্ধ। দর্শকদের কী বেছে নিতে বলছেন?" উল্লেখ্য, একতা কাপুরের প্রযোজনা সংস্থার একটি ওয়েব সিরিজ 'এক্স এক্স এক্স' সম্প্রচারিত হয় তাঁরই ওটিটি প্ল্যাটফর্ম 'অল্ট বালাজি'তে। 

আর সেখানে ভারতীয় সেনাবাহিনী ও তাঁদের পরিবার নিয়ে আপত্তিকর কিছু দৃশ্য দেখানো হয়েছিল বলে অভিযোগ। সেক্ষেত্রে সেনাবাহিনীর গরিমা এবং তাঁদের পরিবারের ভাবাবেগে তীব্র আঘাত লেগেছে বলে মনে করছেন ওয়াকিবহালমহলের একাংশ। এই ঘটনাকে কেন্দ্র করেই একতা কাপুর এবং তাঁর মায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। 

যদিও এবিষয়ে একতা কাপুরের আইনজীবী মুকুল রোহতগি প্রথমে পাটনা হাইকোর্টে এবং পরে সুপ্রিম কোর্টে এই মামলার জন্য আবেদন জানান। আদালতে তিনি জানিয়েছেন, 'এই গোটা বিষয়টি সাবস্ক্রিপশন ভিত্তিক, তাই দর্শক নিজেদের মতো করেই এই শো দেখবেন কিনা তা বেছে নিতে পারবেন।' তবে শীর্ষ আদালত এবিষয়ে তিরস্কার করে জানিয়েছে, 'সাধারণ মানুষ ন্যায়ের আশায় আদালতে আসেন। এর আগেও এরকম বিষয় নিয়ে শীর্ষ আদালতের কাছে এসেছিলেন একতা কাপুর। কিন্তু প্রতিবার এরকম বরদাস্ত করা হবে না। পরের বার এরকম হলে উপযুক্ত জরিমানা ধার্য করা হবে।'


Follow us on :