ব্রেকিং নিউজ
sonu-sood-becomes-saviour-for-specially-abled-bihar-girl
Sonu: এক পায়ে হেঁটেই রোজ স্কুলে! অসহায় কিশোরীকে আরেক পা দেবেন সোনু সুদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-25 17:33:45


ভয়ঙ্কর দুর্ঘটনায় (Accident) এক পা বাদ চলে গিয়েছিল। তবে মনের প্রবল জেদের কাছে মাথা নত করেছে প্রতিবন্ধকতা (Disability)। পড়াশোনা চালিয়ে নিয়ে যাওয়ার বড্ড ইচ্ছে বিহারের (Bihar) এক কিশোরীর। তবে বাড়ি থেকে স্কুলের (School) দূরত্ব বেশ অনেকটা। প্রতিদিন এক পা-কেই সঙ্গী করে খুঁড়িয়ে খুঁড়িয়ে স্কুল যায় সে। পিঠে ভারী ব্যাগের বোঝা। মাথার ওপরে গনগনে সূর্য। মাঠ-ক্ষেত পেরিয়ে এভাবে খালি পায়ে হেঁটেই তাকে স্কুলে যেতে হয় রোজ।

জামুইয়ের বাসিন্দা ওই কিশোরী। রোজ একাই এমন যুদ্ধ করতে স্কুলে যেতে হয় তাকে। এদিকে পরিবারে আর্থিক অনটন। যেখানে দুবেলা দুমুঠো অন্নসংস্থান করা কঠিন, সেই পরিবারে মেয়ের চিকিত্‍সার কথা ভাবতেও পারেননি তার মা-বাবা। অতঃপর করুণ পরিস্থিতি দেখে ওই কিশোরীর স্কুলে যাওয়ার একটি ভিডিও পোস্ট করেন এক সহৃদয় ব্যক্তি। সেই ভিডিও নজরে পড়ে বলিউড অভিনেতা সোনু সুদের(Sonu Sood)। আবারও ত্রাতার মতো এগিয়ে আসেন তিনি।

দুঃস্থ পরিবারের কন্যার এমন করুণ কাহিনি শুনেই থাকতে পারলেন না সোনু । তড়িঘড়ি নিজের টিমকে কাজে লাগিয়ে দিলেন ওই দুঃস্থ কিশোরীর সাহায্য করতে। ওই ভিডিও রি-টুইট করেই অভিনেতা জানিয়ে দেন যে, 'বিহারের ওই কিশোরীর বাড়িতে বিহার থেকে মুম্বই যাওয়ার টিকিট পাঠানো হয়েছে। সেখানে পায়ের অস্ত্রোপচার হবে। এবার থেকে ও আর এক পায়ে নয়, দু পায়েই স্কুলে যাবে। এবার ওর জোড়া পায়ে চলার সময় চলে এসেছে।' 'রিয়েল লাইফ হিরো' একেই বলে, অভিনেতার এমন উদ্যোগে বলছেন ভক্তরা।

সিনেমায় ভিলেন হলেও, বাস্তবের নায়ক সোনু সুদ। লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকরা যখন বাড়ি ফিরতে পারছিলেন না, তখন তাঁদের কাছে 'মসিহা' হয়ে উঠেছিলেন এই অভিনেতা। বিকল্প সরকার হয়ে উঠে মানুষজনকে বাড়ি পৌঁছে দিয়েছিলেন। অন্যের উপকার করতে গিয়ে নিজের বেশ কিছু সম্পত্তি বিক্রি করে দিতে হয়েছিল। তারপরেও দমে যাননি সোনু। অন্যের সেবায় নিজের জান-প্রাণ ঢেলে দিয়েছেন। এবার প্রমাণিত হল সোনু বাস্তবের নায়ক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন