ব্রেকিং নিউজ
shahrukh-ajay-ranvir-faces-legal-issues-over-promoting-gutkhas
Bollywood: বড়সড় আইনি জটে জড়ালেন অমিতাভ, শাহরুখ-সহ চার তারকা, দায়ের জনস্বার্থ মামলা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 20:58:58


গুটখা-তামাক প্রচারের অভিযোগে চার বলিউড তারকার বিরুদ্ধে বিহারের এক কোর্টে জনস্বার্থ মামলা। অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে শাহরুখ খান, অজয় দেবগণ, অমিতাভ বচ্চন এবং রণবীর সিং। এই চার অভিনেতাই বিভিন্ন পান মশলা বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত। সেই সূত্রেই এই মামলা।

কয়েক বছর যাবৎ তামাকজাত পণ্যের এক সংস্থার প্রচার-মুখ ছিলেন অজয়। একই সংস্থার বিজ্ঞাপনে গতবছর চুক্তিবদ্ধ হয়েছেন শাহরুখ খান। অমিতাভ নিজেও এক পানমশলা ব্র্যান্ডের বিজ্ঞাপনী-মুখ হিসেবে চুক্তি সই করেছেন। তবে পানমশলার প্রচার নিয়ে শোরগোল শুরু হওয়ার পরে সংস্থার সঙ্গে সংযোগ ছিন্ন করেছেন তিনি। একই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন রণবীরও।

সম্প্রতি সোশাল মিডিয়ায় সমালোচনার মুখে তামাক সংস্থার পণ্যের বিজ্ঞাপন থেকে সরেছেন অক্ষয় কুমার। রীতিমত বিবৃতি দিয়ে চেয়েছেন ক্ষমাও। এদিকে মুজফ্‌ফরপুরের সিজেএম আদালতে চার তারকার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সমাজকর্মী তমান্না হাশমি। তাঁর অভিযোগ, তারকাদের করা বিজ্ঞাপন সাধারণ মানুষকে এই ক্ষতিকর পণ্যগুলির দিকে আরও আকৃষ্ট করছে। প্রত্যেকের বিরুদ্ধে পুলিসি এফআইআর-র দাবি করা হয়েছে মামলায়।

২০২১-এর অক্টোবরে তামাকজাত পণ্য ব্র্যান্ডের প্রচার-দূত অমিতাভও সরে এসেছিলেন চুক্তি থেকে। তার পরেও বিজ্ঞাপনী সম্প্রচারিত হতে থাকায় সংস্থাকে আইনি নোটিসও পাঠান তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন