২৯ মার্চ, ২০২৪

Madhuri: মাধুরী-ঐশ্বর্যকে নিয়ে অপমানজনক মন্তব্য নেটফ্লিক্স সিরিজে, আইনি নোটিস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-28 13:53:54   Share:   

বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) ও ঐশ্বর্য রাই বচ্চনের (Aishwarya Rai Bachchan) বিষয়ে মানহানিকর মন্তব্য করে অপমান করা হয়েছে নেটফ্লিক্সের (Netflix) সিরিজ 'দ্য বিগ ব্যাং থিওরি'-তে! এমন অভিযোগ করে রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমার নেটফ্লিক্সকে পাঠালেন আইনি নোটিস। নেটফ্লিক্স থেকে বিগ ব্যাং থিওরির সেই সিরিজটি যেখানে বলিউডের দুই অভিনেত্রীকে অপমান করা হয়েছে সেটা সরিয়ে ফেলার কথা বলা হয়েছে। আর যদি এমনটা না করে নেটফ্লিক্স তবে পরবর্তীতে বড় পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষক। তবে প্রশ্ন হল কী বলা হয়েছে সেই সিরিজে?

জানা গিয়েছে, আমেরিকার বিখ্যাত সিটকম দ্য বিগ ব্যাং থিওরি সিজন ২-এর প্রথম পর্বে মাধুরী ও ঐশ্বর্যকে নিয়ে অপমানজনক দাবি করা হয়েছে। প্রথম পর্বে জিম পার্সনসের যে চরিত্রটা আছে অর্থাৎ শেলডন কুপার ঐশ্বর্য রাই বচ্চন এবং মাধুরী দীক্ষিতের তুলনা করেন। একটি দৃশ্যে তিনি ঐশ্বর্যকে 'গরীবের মাধুরী' বলেন। এর উত্তরে কুণাল নায়ারের চরিত্র অর্থাৎ রাজ কুথ্রাপাল্লি বলে, 'ঐশ্বর্য রাই দেবীর মতো, সেখানে মাধুরী দীক্ষিত একজন দেহব্যবসায়ী।'

এমন মন্তব্য করাতেই রাজনৈতিক বিশ্লেষক চটে গিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলেন, নেটফ্লিক্সে কী কী ধরণের তথ্য যাচ্ছে তার জন্য নেটফ্লিক্সতেই তার দায় নিতে হবে। এটা তাদেরই দায়িত্ব যে, ওটিটি প্ল্যাটফর্মে যে যে ধরণের কনটেন্ট যাচ্ছে তাতে যাতে কোনওভাবে কোনও রকমের মানহানিকর, অপমানজনক, আক্রমণাত্মক মন্তব্য না থাকে। তিনি জানিয়েছেন যে, তাঁর অত্য়ন্ত খারপ লেগেছে যে বিগ ব্য়াং থিওরিতে নারীদের ছোট করে দেখানোর মত মন্তব্য করা হয়েছে। তিনি আরও বলেছেন, এসব সিরিজগুলো সমাজের উপর বড় প্রভাব ফেলে। ফলে এই বিষয়গুলি নিয়ে বেশি করে সচেতন হওয়া উচিত।


Follow us on :