২৩ এপ্রিল, ২০২৪

Dia: 'বলিউডে নারীরা এখনও পণ্য', নতুন ছবি মুক্তির আগে বিস্ফোরক দিয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-21 13:59:07   Share:   

নতুন ছবি 'ভিড়' মুক্তির(Movie Release) আগেই বির্তকে জড়িয়ে পড়লেন অভিনেত্রী দিয়া মির্জা(Dia Mirza)। থাপ্পর ছবির পর ফের এই ছবিতে জুটি বাঁধতে দেখা গেল অনুভব সিনহা(Anuvab Sinha) ও দিয়াকে। 'ভিড় '(Bheed) ,  চতুর্থ নম্বর ছবি অনুভব আর দিয়ার। অভিনেত্রী দিয়া বলেন, 'এখন সবদিক মান বিচার-বিবেচনা করে  তবেই কোনও ছবির জন্য রাজি হই। তার কারণ বলিউডে(Bollywood) এখনও পর্যন্ত অভিনেত্রীদের পণ্য হিসেবে দেখা হয়।' 

‘তুম বিন’, ‘দশ’, ‘রা-ওয়ান’-এর মতো ছবি পরিচালনার পর এখন বলিউডে নিজেকে একেবারে নতুন করে প্রতিষ্ঠা করছেন পরিচালক অনুভব। সামাজিক ও রাজনৈতিক ভাবনার উপর ভিত্তি করেই ছবি তৈরিতেই এখন মন পরিচালকের। তিন বছর আগে ‘থাপ্পড়’-এ গুরুত্বপূর্ণ এক চরিত্রে অভিনয় করেছিলেন দিয়া। তারপর ফের অনুভবের পরবর্তী ছবি 'ভিড়'-এ দেখা যাবে তাঁকে। 

এখন কি তবে সচেতন ভাবেই ছবি বাছেন দিয়া? 

এই প্রশ্নের উত্তরে দিয়া বলেন, 'আমি এর আগে যেরকম ছবিতে কাজ করেছি, তাতে নিজেকে শিল্পী কম, পণ্য বলে বেশি মনে হয়েছে।' সৌন্দর্য প্রতিযোগিতা থেকে দিয়া মির্জার গ্ল্যামার জগতে পা। প্রথম দিকে কয়েকটি ছবিতে অভিনয় করে পরিচিতি লাভ করলেও কয়েক বছর ধরে নিজেকে বলিউড থেকে সরিয়ে নিয়েছিলেন দিয়া। নিজের পরিবর্তন ঘটিয়ে আবার অভিনয় জগতে ফিরেছেন তিনি।


Follow us on :