ব্রেকিং নিউজ
know-the-story-of-Pathan-and-watch-its-trailer
Pathan: মুক্ত পাঠানের ট্রেলর! কতটা নজর কাড়লেন বলিউডের বাদশা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-11 19:18:25


প্রসূন গুপ্ত: শাহরুখ খান কি বয়সের কারণে চরিত্র চিত্রন পাল্টিয়ে ফেলছেন, এমনটাই প্রশ্ন শাহরুখ ভক্তদের। বলিউড বাদশা  তো সিনেমায় এসেছিলেন রাজেশ খান্না পরবর্তী রোমান্টিক নায়ক হিসাবে। শাহরুখের কয়েক বছর আগের ছবিগুলি তার প্রমাণ। নায়িকা ছিলেন প্রথম দিকে জুহি চাওলা, কাজল, মাধুরী দীক্ষিত অথবা রানি মুখার্জী। এই নায়িকারা আজ প্রাক্তন, কেউ বা ঘোর সংসারী। নায়িকাদের এটাই সমস্যা, বয়স বাড়ার সঙ্গে নায়িকা চরিত্র থেকে বিদায় নিতে হয়। একসময় রেখা, হেমামালিনী কিংবা শর্মিলা ঠাকুর বা রাখী প্রমুখদের বিশাল বাজার ছিল ওই ৭০-৮০-র দশকে। পরে হেমা বা রাখী মায়ের চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু আজকাল জুহি, মাধুরীদের প্রযজোকরা নিতে চাইছেন না, যদি না তেমন চরিত্র থাকে।

রাজ কাপুর থেকে আজকের শাহরুখ বা সলমনের বয়স বাড়লেও তাঁদের বয়স অনুযায়ী চরিত্র তৈরি হচ্ছে। তাঁরা অনায়াসেই হাঁটুর বয়সী নায়িকাদের সঙ্গে অভিনয় করছেন।  ইদানিং শাহরুখের নিয়মিত নায়িকা যেমন দীপিকা পাডুকোন।

গত ৩-৪ বছরের বেশি সময়ে শাহরুখ আর রোমান্টিক নায়কের চরিত্রে অভিনয়ে নেই এবং ইচ্ছেটা চলে গিয়েছে নেতিবাচক চরিত্র করার। তবে স্বদেশ, চাক দে ইন্ডিয়া বা দিয়ার জিন্দেগির মতো ছবিতেও প্রশংসনীয় অভিনয় কিং খানের।

সাম্প্রতিক শাহরুখের ছবিগুলো দেখলেই বোঝা যাবে ডন -২, রইস, হ্যাপি নিউ ইয়ার ইত্যাদি ছবিতে শাহরুখের চরিত্রগুলো দেখুন। ডনে বিশ্ব অপরাধ জগতের মানুষ। রইসে মাফিয়া, হ্যাপি নিউ ইয়ারে চোর ইত্যাদি ইত্যাদি। কিন্তু প্রশ্ন থাকতেই পারে এগুলি কি নেতিবাচক চরিত্র? মোটেই কিন্তু তা নয়।

ছবির শেষে দেখা যাচ্ছে শাহরুখ দর্শকের সেন্টিমেন্ট পাচ্ছেন। 'পাঠান' ছবিও প্রায় সেরকম। যতই রাজনৈতিক চাপ আসুক পাঠানের গান ঘিরে। ছবির চিত্রনাট্যে পাঠান কিন্তু দেশপ্রেমী। তাঁকে সম্ভবত কোনও নির্মম কাজের জন্য বনবাসে পাঠানো হয়। পরে আসে জন আব্রাহামের নেতৃত্বে একটি সন্ত্রাসবাদী দল ভারতে বড়সড় নাশকতা ঘটাতে প্রস্তুত। তখন পাঠানকে ফেরায় ভারতীয় গোয়েন্দা বিভাগ। পাঠানরূপী শাহরুখ দেশকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়ে। এটাই ট্রেলার দেখে বোঝা গিয়েছে পাঠানের মূল চিত্রনাট্য। নিঃসন্দেহে জমজমাট অ্যাকশন ছবি, সঙ্গে অবশ্যই লাস্যময়ী দীপিকার সঙ্গে রোমান্স। এবারে অপেক্ষা বড় পর্দায় পাঠান মুক্তির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন