ব্রেকিং নিউজ
fire-broke-out-in-rupankar-bagchis-kitchen
Rupankar: চিমনি ফেটে রূপঙ্করের বাড়িতে দাউ দাউ আগুন!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-23 17:08:56


জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচীর (Rupankar Bagchi) বাড়িতে আগুন। গায়কের বাড়ির রান্নাঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে। অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন রূপঙ্কর-সহ পরিবারের সকলে। 

জানা গিয়েছে, গত শনিবার সন্ধ্যাবেলায় হঠাৎই রূপঙ্কর বাগচীর রান্নাঘরের চিমনিতে বিস্ফোরণ হয়। তা থেকেই আগুন ধরে যায় সেখানে। চিমনিটি দীর্ঘদিন অব্যবহৃত অবস্থায় ছিল, তাতে পাখি বাসা বেঁধে রয়েছিল বলেও জানা গিয়েছে। সেই অনেকদিন পড়ে থাকা চিমনি শনিবার সন্ধ্যায় ফের চালানো হয়। তা থেকেই অঘটন ঘটে।

আরও জানা গিয়েছে, রূপঙ্কর-কন্যার সাধ জেগেছিল রান্না করে বাবা-মেয়েকে খাওয়ানোর। বাড়িতে দুটি রান্নাঘর রয়েছে। একটি নিয়মিত ব্যবহৃত হয়। আর অন্যটিতে সচরাচর রান্নাবান্না করা হয় না। সেই রান্নাঘরেই রূপঙ্করের মেয়ে রান্না করতে গিয়েছিলেন। চিমনির মধ্যে যে পাখি বাসা করে রয়েছে, তাও জানতেন না কেউ। চিমনি চালিয়ে রান্নার জোগাড় করতে করতেই হঠাৎ বিকট শব্দ হয়, ফেটে যায় চিমনিটি। তা থেকে আগুন ছড়িয়ে পড়ে রান্নাঘরে। চিমনির মধ্যে পাখির বাসাও পুড়ে ছাই। সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে অন্য ঘরে।

রূপঙ্করের স্ত্রী চৈতালি বুদ্ধি করে সে সময় বাড়ির সমস্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। সেই কারণে এ যাত্রায় কোনওমতে তাঁরা প্রাণে রক্ষা পেয়েছেন। নয়তো আরও বড়সড় দুর্ঘটনা ঘটতে পারতো। আপাতত সকলেই সুস্থ রয়েছে।

আচমকা আগুনে গোটা পরিবার তখন দিশাহারা। জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছিলেন রূপঙ্কর নিজেই। তাঁর স্ত্রী বুদ্ধি করে বাড়িতে সমস্ত ইলেকট্রিক আলো-পাখা নিভিয়ে দেন। ডাকেন নিরাপত্তারক্ষীদের। সকলের সাহায্যে অবশেষে আগুন নেভানো সম্ভব হয়েছে। পরিবারের সকলেই সুস্থ রয়েছেন, তবে আতঙ্ক পিছু ছাড়ছে না। সময়মতো আগুন না নেভানো গেলে যে আরও বড় বিপদ হতে পারত, তা বলাই বাহুল্য। বাড়িতে ব্যবহৃত যন্ত্রপাতি নিয়মিত পরীক্ষা করা এবং সাবধানে সতর্কতার সঙ্গে ব্যবহার করার আর্জি তাঁরা জানিয়েছেন সকলের কাছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন