ব্রেকিং নিউজ
director-Shieladitya-moulik-croticises-rupankar-bagchis-comment-on-kk
Shieladitya: অবাঙালিরা যদি বাঙালি কিংবদন্তি শিল্পীদের নিন্দা করতেন? রূপঙ্করকে কটাক্ষ করে প্রশ্ন পরিচালক শিলাদিত্যের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-03 17:42:33


KK-কে নিয়ে অদ্ভূত মুখভঙ্গির সঙ্গে অদ্ভূত সুর করে রূপঙ্করের কটাক্ষ করা নিয়ে আগুন মতো ছড়িয়ে পড়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় কদর্য কটাক্ষে ভরে তোলা হচ্ছে রূপঙ্করকে। পছন্দের শিল্পীকে নিয়ে এমন তুচ্ছ-তাচ্ছিল্য করায় রূপঙ্করের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন নেটিজেনরা। চড়েছে বিক্ষোভের পারদ।

বাংলায় মুম্বইয়ের সঙ্গীশিল্পীদের মাতামাতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রূপঙ্কর। বলেছিলেন, ''হু ইজ কেকে? আপনারা একটু বাঙালি হোন।''রূপঙ্করের এই বক্তব্যের পিছনে জাতিভেদের ইঙ্গিত খুঁজে পেয়েছেন হৃদপিণ্ড,সোয়েটার,চিনে বাদামের মতো ছবির পরিচালক শিলাদিত্য মৌলিক। রূপঙ্করের নাম না করেও তিনি তাঁর ফেসবুক পোস্টে একটি প্রশ্ন তুলে দিয়েছেন। যা হল- যদি নামী বাঙালি শিল্পীদের মুম্বইয়ে গিয়ে শুনতে হতো তাঁরা কে? তবে কি তা ভালো হতো?

ফেসবুকে শিলাদিত্য মৌলিক লেখেন, ''কে মান্না দে? কে হেমন্ত? কে কিশোর কুমার? কে অভিজিৎ? কে কুমার শানু? কে অরিজিৎ? কে শ্রেয়া ঘোষাল? এই প্রশ্নগুলো যদি ‘অবাঙালি’ শ্রোতারা করতেন, তাহলে এনারা হয়ত সেই জায়গাটা পেতেন না যেটার জন্য ‘বাঙালি’ গর্ববোধ করে। আসলে ব্যাপারটা কি জানেন তো? আপনি শিল্পীকে মানুষ মনে করেন না। তাই তাঁদের কৃতিত্ব, তাঁদের গুণমানকে ‘জাতিভেদ’ দিয়ে বিচার করেন। আমি জানি আপনি একা নন। আপনার মতো অনেকেই এই মনোভাব পোষণ করেন। বাংলায় বাসা না থাকলে বহিরাগত বলে লাস্ট বেঞ্চে বসাতে চান।''







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন