ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
bappi-lahiri-became-goldman-by-imitating-hollywood-singer
Bappi Lahiri: হলিউড গায়ককে অনুসরণ করেই বাপ্পি লাহিড়ি হয়ে উঠেছিলেন 'গোল্ডম্যান'

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-16 18:44:37


সঙ্গীত জগতে একের পর এক নক্ষত্রপতন। মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি (Bapi Lahiri)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তাঁর গানের জন্য বলিউড (Bollywood) থেকে হলিউড (Hollywood) সর্বত্র খ্যাত ছিলেন তিনি। তবে অনুরাগীদের কাছে আরও এক কারণে বাপ্পিদা জনপ্রিয় ছিলেন।

বাপ্পিদা মানেই অনুরাগীদের কাছে আদ্যপান্ত সোনায় মোড়া এক মানুষ। অনেকে তাঁকে আবার 'গোল্ডম্যান' বলেও ডাকেন। কেউ কেউ আবার রসিকতা করে বলেন, 'সোনার খনি'। বাপ্পি লাহিড়ি নিজের সঙ্গে এই সোনায় মোড়া শরীরকেও একেবারে সমার্থক করে নিয়েছিলেন৷  কিন্তু, কেন এত সোনার গয়না পরতেন বাপ্পিদা? আর কবে থেকেই বা পরতে শুরু করলেন? এরকম একাধিক প্রশ্নের মুখে বারবার পড়তে হয়েছে 'ডিস্কো কিং'-কে। এর উত্তর নিজেই একবার দিয়েছিলেন। বাপ্পি লাহিড়ি বলেছিলেন, হলিউড গায়ক এলভিস প্রিসলিকে তিনি ভীষণ পছন্দ করতেন। আর এলভিস প্রিসলিস সবসময় গলায় সোনার চেন পরতেন। তাই প্রিসলসকে অনুসরণ করে তিনিও সোনার গয়না পরতে শুরু করেছিলেন। তিনি ভেবেছিলেন সোনা পরলে এলভিসের মতো সফলতা পাবেন। কর্মজীবনে সাফল্য আসবে। এরপর তাঁর সোনার প্রতি দুর্বলতা তৈরি হয়েছিল।

পরবর্তীকালে তিনি গয়নার জন্য একটি বিশেষ ধাতু ব্যবহার করতেন। সেই ধাতুর নাম ছিল 'লুমিনেক্স ইউনো'। উল্লেখ্য, লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ি–কয়েক দিনের মধ্যে না ফেরার দেশে সঙ্গীতজগতের তিন মহারথী। মন ভারাক্রান্ত শিল্পীমহল থেকে শুরু করে রাজনৈতিক মহল, সাহিত্যিক মহল সকলের। মঙ্গলবারের শোক কাটিয়ে উঠতে না উঠতে বুধের শুরুটাও হল মন খারাপ দিয়ে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন