ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
anurag-basu-reveals-his-struggle-during-cancer-treatment-periods
Bollywood: চিকিৎসকরা সময় বাঁধলেন দু'সপ্তাহ, তারপরেও কীভাবে ক্যান্সারকে হারালেন অনুরাগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-11 13:57:20


বলিউডে এযাবৎকাল যাঁরা ক্যান্সারজয়ী, সেই তালিকায় অনায়াসে ঢুকে পড়বেন অনুরাগ বসু। বলিউডের এই সফল পরিচালক ২০০৪ সালে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসকরা বলেছিলেন, দিন ১৫ তাঁর আয়ু। কিন্তু সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে তাঁকে সাহায্য করেছিল বলিউডের একটা অংশ। প্রতি পদক্ষেপে পাশে ছিলেন স্ত্রী এবং পরিবার। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ১৮ বছর আগের সেই জীবনযুদ্ধের কাহিনী প্রকাশ্যে আনলেন খোদ পরিচালক।

তিনি বলেছেন, যখন ব্লাড ক্যান্সার ধরা পড়ে, তখন অনেকটা ছড়িয়েছে মারণব্যাধি। তাঁর স্ত্রী আবার সেই সময় অন্তঃসত্বা। তাই এই খবর বাড়িতে প্রথমদিকে গোপন করেন অনুরাগ। যদিও চিকিৎসকরা মাত্র দু'সপ্তাহ সময় বেঁধে দিয়েছিলেন। তাই সেই অবস্থায় কাজ চালিয়ে গিয়েছিলেন এই পরিচালক।

পরে পরিচালকের স্ত্রী নিজে থেকেই জানতে পারেন অসুখের কথা। তিনি জানান, অভিনেতা সুনীল দত্তের উদ্যোগে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন পরিচালক। সেখানেই এক নতুন ওষুধ এবং আধুনিক চিকিৎসাব্যবস্থায় একটু একটু করে সাড়া দিতে থাকেন পরিচালক। সে সময় আত্মীয়-বন্ধু এবং বলিউডের বন্ধু-সহকর্মীরা সকলেই ছিলেন তাঁর পরিবারের পাশে। অনুরাগের জন্য রক্ত জোগাড় করতে, আর্থিক সহায়তা দিতে এগিয়ে এসেছিলেন অনেকেই।

কিছুদিন কেমোথেরাপির পর, চিকিৎসার স্বার্থে বিপুল অর্থ সংস্থানের জন্য নিজেই ফিরে আসেন ক্যামেরার পিছনে। ‘গ্যাংস্টার’ ছবির পরিচালনাও কেমোথেরাপি চলাকালীনই। চিকিৎসকদের অক্লান্ত চেষ্টায় আস্তে আস্তে মারণ রোগকে বাগে আনতে শুরু করেন তিনি।

তারপর ক্রমশ সুস্থ হয়ে উঠে বলিউডকে একের পর এক হিট ছবি উপহার দেন অনুরাগ বসু। সেই তালিকায় নাম আছে বরফি, লাইফ ইন আ মেট্রো এবং নেটফ্লিক্স ছবি লুডো।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন