ব্রেকিং নিউজ
amir-khans-daughter-ira-khan-talks-about-her-panick-attack-facing-regularly
Ira Khan: 'আমি ঘুমোতে চাই', প্যানিক অ্যাটাকে ভুগছেন আমির-কন্যা, সমস্যা শেয়ার ইনস্টাগ্রামে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-01 20:22:51


আপনাদেরও কি প্যানিক অ্যাটাক (Panick Attack) হয়, অ্যাংজাইটি অ্যাটাক হয়? নেটিজেনদের প্রতি এই প্রশ্ন রাখলেন আমির খানের (Amir Khan) কন্যা ইরা খান (Ira Khan)। সম্প্রতি ইরা নিজেও প্যানিক অ্যাটাকে ভুগছেন। দরদর করে ঘাম ঝরা, অঝোরে কাঁদা, শ্বাস নিতে কষ্ট, রাতভর অনিদ্রা ইত্যাদি ইত্যাদি প্যানিক অ্যাটাকের উপসর্গ। আর নিজের মধ্যেও সেই উপসর্গ আছে, ইনস্টাগ্রাম পোস্টে স্পষ্ট করেছেন আমির কন্যা।  

নিজের মানসিক অসুস্থতার কথা ইনস্টাগ্রাম পোস্টে ভাগ করে নিয়ে ইরা বলেছেন, 'ক্রমশ  অনিশ্চয়তার গভীরে ডুবে যাচ্ছেন তিনি। একমাত্র দীর্ঘক্ষণ স্নান করলেই ভালো লাগছে।' স্নান করে বেরিয়ে আসার পর ঘরোয়া পোশাকে একটা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন এই তরুণী। সেই ছবির সঙ্গেই জুড়ে দিয়েছেন নিজের অযথা আতঙ্কে থাকার কাহিনী। 

তিনি লিখেছেন, 'এই সমস্যাগুলোর কথা থেরাপিস্টকে জানানো হয়েছে। উনি পরামর্শ দিয়েছেন এই ধরনের অ্যাটাকের ধারাবাহিকতা বাড়লে অবশ্যই চিকিৎসক কিংবা মনস্তত্ববিদের সঙ্গে কথা বলতে।' 

অত্যন্ত নিরুপায় আমির কন্যার প্রশ্ন, 'আপনাদের কারও কি এই অভিজ্ঞতা আছে? শেয়ার করবেন, যাতে কিছুটা সাহায্য হয়। আমি জানেন ঘুমোতে চাই। কিন্তু পারি না। আমি নিজের আতঙ্ককে চিহ্নিত করার চেষ্টা করি, নিজের সঙ্গে কথা বলি। কিন্তু তাও সমাধান খুঁজে পাই না। প্যানিক অ্যাটাক যখন আমাকে গ্রাস করে আমি থামানোর রাস্তা খুঁজে পাই না।' এভাবেই নিজের মানসিক সমস্যার কথা সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন ইরা খান। 

এ প্রসঙ্গে উল্লেখ্য, মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবর সচেতন ইরা। তাঁর উদ্যোগেই তৈরি হয়েছে মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা সংস্থা অগৎসু ফাউন্ডেশন। সামাজিক মাধ্যমে লাইভ স্ট্রিমিং করে একাধিক বার অনুরাগীদের মানসিক স্বাস্থ্য নিয়ে পরামর্শ দিতে দেখা গিয়েছে ইরাকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন