ব্রেকিং নিউজ
Woman-protesting-against-Russian-attack-on-the-red-carpet
Cannes: কানের রেড কার্পেটে নগ্ন হয়ে রুশ হানার প্রতিবাদ মহিলার!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-21 15:40:10


এবার ইউক্রেনের (ukraine) উপর রুশ হানার (russia attack) আঁচ গিয়ে পড়ল 'কান চলচ্চিত্র উৎসব'(cannes fim festival)-এর মঞ্চে। অভিনব প্রতিবাদ বিশ্বমানের চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় (red carpet)। কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে যখন ক্যামেরায় পোজ দিতে ব্যস্ত সেলিব্রিটিরা (celebrity), ঠিক সেই সময়ই নিরাপত্তার (security) বেষ্টনী এড়িয়ে রেড কার্পেটের উপর অর্ধনগ্ন (semi naked) হয়ে ঢুকে পড়লেন এক মহিলা! তাঁর গায়ে লেখা 'আমাদের ধর্ষণ করা বন্ধ হোক!'। সেই সঙ্গে আঁকা ইউক্রেনের পতাকা।

ইউক্রেনের উপর অবিরাম বোমা-গুলি বর্ষণ করে চলেছে রুশ সেনাবাহিনী(russian military)। সেই সঙ্গে ইউক্রেনীয়দের উপর ভয়ঙ্কর নির্যাতনের অভিযোগও উঠেছে রাশিয়ার বিরুদ্ধে। এমনকী মহিলাদের উপর শারীরিক নির্যাতন করা হচ্ছে। চলছে ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধও। আর তারই প্রতিবাদ করার জন্য কান-এর মঞ্চ থেকে এমন জোরালো প্রতিবাদ জানান মহিলা।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ভার্চুয়াল বক্তৃতা দিয়েছিলেন কানের মঞ্চে। আজ এমন প্রতিবাদ। রেড কার্পেটে দাঁড়িয়েই নিজের পোশাক ছিঁড়ে ফেলেন ওই মহিলা। তাঁকে আটকাতে তৎক্ষণাৎ ঘটনাস্থলে হাজির হন নিরাপত্তারক্ষীরা। কোনওমতে তাঁকে ওই স্থান থেকে সরিয়ে দেওয়া হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন