ব্রেকিং নিউজ
Uttar-Pradesh-Cm-Adityanath-met-Bollywood-stars-in-Mumbai-sparks-new-speculation
Yogi: উত্তরপ্রদেশে মিনি বলিউড গড়তে চান আদিত্যনাথ, যোগীর মুম্বই সফরে জল্পনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-06 14:04:12


প্রসূন গুপ্ত: ভারতবর্ষের সিনেমা জগৎ (Indian Cinema) তৈরী হয়েছিল প্রথমে কলকাতায়। নিউ থিয়েটার্স ইত্যাদি সংগঠনের মাধ্যমে, কিন্তু অচিরেই তা ভেঙে যায়। ব্রিটিশ আমলে ভারতীয় সিনেমা জনপ্রিয়তা পায়নি কলকাতায় (kolkata Film)। তার অন্যতম কারণ তৎকালীন বোম্বাইতে সমুদ্রতট ছাড়াও সাজানো শহর বানিয়ে দিয়েছিল সাহেবরা। এই কারণে একদিকে দেশের সেরা ব্যবসায়ীরা এবং চলচিত্র জগৎ (Bollywood) বোম্বাইকে বেছে নিয়েছিল। এছাড়া বোম্বাইয়ের আবহাওয়া চিরকাল নাতিশীতোষ্ণ। ফলে রাস্তার বা আকাশের তলায় শুটিং অনেক সুবিধাজনক। হলিউডেও তাই, উত্তর বা মধ্য আমেরিকা ছেড়ে সেখানকার সিনেমা জগতের মানুষরা পশ্চিম আমেরিকার সমুদ্রতট লস অ্যাঞ্জেলসকে কাছের শহর হিসেবে বেছেছিল।

আজকের সিনেমার ধরন-ধারণ সম্পূর্ণ পাল্টিয়েছে। আজকের সিনেমা অনেকটাই দক্ষিণ ভারত কেন্দ্রিক। চেন্নাই থেকে হায়দ্রাবাদে দুর্দান্ত সব ষ্টুডিওপাড়া। সেখানে অবশ্য দীর্ঘদিন ধরেই হিন্দি ছবির শুটিং হয়। এবার কি যোগী আদিত্যনাথ বলিউডকে উত্তর প্রদেশের নয়ডায় নিয়ে যেতে চান?

সূত্রের খবর নাকি এমনটাই। বৃহস্পতিবার আচমকাই যোগী উপস্থিত হন মুম্বই।সেখানে সিনেমা জগতের ব্যক্তিত্বদের সঙ্গে যোগাযোগ করেন। উপস্থিত ছিলেন জ্যাকি শ্রফ, সুনীল শেট্টি, কৈলাস খের, সোনু নিগমের মতো শিল্পীরা। এই নিয়ে জ্যাকি ট্যুইটও করে জানিয়েছেন যে যোগীর আগমনে তাঁরা খুশি। যোগী তাঁদের জানিয়েছেন নয়ডাতে যে অত্যাধুনিক ষ্টুডিও তৈরি হয়েছে এবং ফিল্মসিটির মতো একটি ছোট শহরও নাকি প্রস্তুত রয়েছে, যেখানে যেকোনও রকম শুটিং সম্ভব।

শোনা গেলো মুম্বাই বা চেন্নাইকে টেক্কা দিতে কোমর বাঁধছে উত্তর প্রদেশ। উপস্থিত শিল্পীরা এই বিকল্প ব্যবস্থা শুনে যারপরনাই আপ্লুত। কিন্তু এই কাজ কি সোজা হবে? বর্তমানে যাঁরা মুম্বই ফিল্মের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে যুক্ত তাদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্ক ভালো এবং বেশিরভাগ প্রযোজকদের অনেকের ষ্টুডিও মুম্বইতে। প্রযোজনা শিল্পে আছেন রিলায়েন্সও। এঁরা কি চাইবেন মুম্বইয়ে তাঁদের ব্যবসার ক্ষতি হোক? কাজেই যোগীর মুম্বই সফরের পর মুম্বইয়ের বলিউড পাড়া কী অবস্থান নেয়, সেদিকে তাকিয়ে সিনেমা প্রেমীরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন