ব্রেকিং নিউজ
Swastika-Mukherjee-shared-her-struggle-periods-as-single-mother
Tollywood: সিঙ্গল মাদার হিসেবে মেয়েকে স্কুলে ভর্তিতে সমস্যায় পড়তাম:স্বস্তিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-08 17:44:49


টলিউডের (Tollywood) অন্যতম সফল অভিনেত্রী মধ্যে অন্যতম স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। কেবল বাংলায় নয়, হিন্দিত সিনেমাতেও নিজের অভিনয় দক্ষতা দেখিয়ে মুগ্ধ করেছিলেন সকলকে। অভিনেত্রী ছাড়াও স্পষ্টবক্তা হিসেবেও সকলের কাছে পরিচিত। কেউ কেউ ঠোঁটকাটা বলেও জানেন তাঁকে। আর এই স্বভাবের জন্য নিন্দুকের সংখ্যাও নেহাত কম নয়। অভিনয়ের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও চর্চায় ছিলেন বহুদিন।

জনপ্রিয় এক শো-এ শ্বাশত চট্টোপাধ্যায়ের মুখোমুখি হয়েছিলেন স্বস্তিকা। সেখানে প্রেম, বিয়ে, সন্তান, সিঙ্গেল মাদারের জীবন সব নিয়ে একেবারে অকপট নায়িকা। সেই ভিডিওটি সম্প্রতি নতুন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

অভিনেতা শাশ্বত চট্টোপাধ‍্যায় স্বস্তিকাকে প্রশ্ন করেছিলেন, তিনি কি আবার বিবাহবন্ধনে আবদ্ধ হতে চান? না ভেবেই সঙ্গে সঙ্গে স্বস্তিকা উত্তর দেন, 'না' । স্বস্তিকা আরও বলেন, সতেরো বছর ধরে একটা লড়াইয়ের পর আবার আরেকটার মধ‍্যে ঢোকার ইচ্ছে তাঁর নেই। একটা বিয়ে থেকে বেরোতে ১৭টা বছর লেগে গিয়েছে।  তাই এত আইনি ঝামেলায় জড়াতেই চান না স্বস্তিকা।

শাশ্বত এরপরে জিজ্ঞাসা করেন, সিঙ্গেল মাদার হওয়া কতটা কঠিন ছিল? স্বস্তিকা উত্তরে বলেছিলেন, বর্তমান সময়ে বিষয়টা আইনি দিক থেকে অনেকটাই সহজ হয়ে গিয়েছে। কিন্তু ষোলো-সতেরো বছর আগে পরিস্থিতি অন্যরকম ছিল। বিশেষ করে মেয়েকে স্কুলে ভর্তি করাতে গিয়ে সবচেয়ে বেশি সমস্যার মুখে পড়তে হয়েছিল।  রীতিমতো হয়রানির শিকার হতে হয়েছে তাঁকে এবং তাঁর মেয়েকে।

স্বস্তিকা জানিয়েছিলেন, সে সময়ে কলকাতার একাধিক নামী স্কুলে মেয়েকে ভর্তি করাতে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছিল থাকে। কারণ, বাবার অনুপস্থিতি। সন্তানের স্কুলে ভর্তি হওয়ার জন‍্য বাবা মা দুজনকেই উপস্থিত থাকা তখন বাধ্যতামূলক ছিল। পরিস্থিতি সামলে উঠতে না পেরে নিজের বাবা সন্তু মুখোপাধ্যায়কে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। তখন শুনতে হয়েছিল, আগামী বছর চেষ্টা করবেন। কিন্তু আগামী বছরও হয়নি।

বাবা না থাকলে বাচ্চাদের বছর নষ্ট হবে? বাবা-মা দুজনকেই একসঙ্গে থাকতে হবে? একাধিক প্রশ্ন ঘুরপাক করছিল স্বস্তিকার চোখে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন