২৬ এপ্রিল, ২০২৪

Srijit: পুজোয় 'বাইশে শ্রাবণ' ও 'ভিঞ্চি দা' মিলিয়ে চমক সৃজিতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-28 11:58:08   Share:   

দুর্গাপুজো টলিউডের বাঙালি পরিচালকদের জন্য পাখির চোখ। শারদীয়ার লম্বা ছুটিতে দর্শক হলমুখী হন। ফলে ব্যবসা মোটের মধ্যে ভালোই হয়। পুজোয় যে বাঙালি পরিচালকদের সিনেমা মুক্তি পেয়ে থাকে, সাধারণত তাঁদের মধ্যে অন্যতম পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। তবে সেই ২০১৯ সালে মুক্তি পেয়েছিল সৃজিতের 'গুমনামী (Gumnami)'। তারপর তাঁকে আর পুজোয় সিনেমা রিলিজ করতে দেখা যায়নি। দর্শক-মনে প্রশ্ন উঠেছিল, তাহলে কি পুজোয় আর ছবি রিলিজ করবেন না সৃজিত? এর উত্তর দিতে ডবল ধামাকা নিয়ে আসছেন তিনি।

সৃজিতের নতুন সিনেমার কয়েকটি চরিত্র আপনার চেনা মনে হতে পারে। 'বাইশে শ্রাবণ'-এর প্রবীর রায়চৌধুরীর কথা মনে আছে? আর 'ভিঞ্চি দা' সিনেমার 'বিজয় পোদ্দার'? ঠিক ধরেছেন, সিনেমায় এই দুটি চরিত্র করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্য। এই দুটি সিনেমার প্রিক্যুয়েল নিয়ে আসছেন সৃজিত। প্রসেনজিৎ ও অনির্বাণ পরিচালকের পছন্দের, এই কথা সকলেই জানেন। তবে বাদ যাচ্ছেন না সৃজিতের আরও এক ফেবারিট। সিনেমায় দেখা যেতে পারে যিশু সেনগুপ্তকেও। মাঝে শোনা গিয়েছিল, একদা ভালো বন্ধু  সৃজিত ও যিশুর মধ্যে অভিমানের পাহাড় জমেছে। তাঁদের আর একসঙ্গে দেখা যাবে না, সেই রব উঠেছিল। এবার মনে হচ্ছে অভিমানের পাহাড় ভেঙে আবারও এক হচ্ছেন দু'জন।

যদিও যিশুর সঙ্গে এখনও চূড়ান্ত হয়নি চুক্তি। সিনেমায় দেখা যাবে শুভশ্রীকেও। ছবিতে চমক রাখতে ওস্তাদ সৃজিত মুখোপাধ্যায়। টলিউডের প্রথম সারির অভিনেতাদের নিয়ে সৃজিত শেষ পর্যন্ত পাতে কী পেশ করেন, এখন সেইটাই দেখার। তবে তাঁকে টেক্কা দেওয়ার অন্যান্য পরিচালকরাও তৈরি। এই বছর দুর্গাপুজোতেই আসতে চলেছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত 'রক্তবীজ', অরিন্দম শীলের 'সারান্ডায় মিতিন' এবং দেবের 'বাঘাযতীন'। কে এগিয়ে যায় শেষ পর্যন্ত তা ঠিক করবেন দর্শক।


Follow us on :