ব্রেকিং নিউজ
Sixty-year-old-Anil-Kapoors-fitness-is-also-enviable-to-young-heroes
Bollywood ষাটোর্ধ্ব অনিল কাপুরের ফিটনেস স্বল্পবয়সি নায়কদের কাছেও ঈর্ষণীয়


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 20:49:03


হিন্দি চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা অনিল কাপুর সেই আশির দশক থেকে আজও চুটিয়ে কাজ করে চলেছেন। এখনও যে কোনও অল্পবয়সি অভিনেতার সাথে পাল্লা দিয়ে কাজ করছেন তিনি। অনিল কাপুরের চেহারা দেখলে বিশ্বাস করাই কঠিন, তিনি মধ্য ষাটে পৌছে গিয়েছেন। দেখে মনে হয়, এখনও স্বচ্ছন্দে তিনি নায়কের ভুমিকায় অভিনয় করতে পারেন। 

কিন্তু অনিল কাপুরের এই ফিটনেসের গোপন কথা কী? এই নিয়ে তাঁর অনুগামীদের কৌতূহলের অন্ত নেই। আসলে অনিল কাপুর অত্যন্ত নিয়মানুবর্তিতা মেনে চলেন। তিনি নিয়ম মেনে শরীরচর্চা ও খাওয়াদাওয়া করে থাকেন। অনিল কাপুর প্রতিদিন ভোরবেলা ঘুম থেকে উঠে এক বোতল জল পান করেন। এরপর তিনি মর্নিং ওয়াক করে বাড়ি ফিরে জিম করেন। তারপরে স্নান সেরে প্রাতঃরাশ সারেন।

এমনিতে অনিল কাপুর সপ্তাহে তিনদিন জিমে ওয়ার্কআউট করেন। আর বাকি দিনগুলি জগিং, সাইক্লিং, যোগাসন করে থাকেন। তাঁর বাড়ি থেকে কম দূরত্বের কোথাও গেলে গাড়ির বদলে অনিল কাপুর সাইকেল চালিয়ে যাওয়া পছন্দ করেন। সকালে অনিল কাপুর একটি কলা খান। তারপর ব্রেকফাস্টে কোনও দিন প্রোটিন দিয়ে তৈরি প্লেন ধোসা, সম্বর, আনারস, বেদানা, তরমুজ, পাকা পেঁপে, কোনও দিন স্যালাড, একটা ডিম সিদ্ধ, মাল্টিগ্রেইন ব্রেড, কখনও  বাঁধাকপি, লেটুস সহযোগে ডিমের স্যান্ডুইচ, ওটস বা সিরিয়াল খেয়ে থাকেন। যাই ব্রেকফাস্ট করুন না কেন, সাথে স্ট্রবেরি মিল্ক শেক ও আপেলের জুস থাকে। এরপর লাঞ্চে অনিল কাপুর বাড়ির তৈরি কড়াইশুটির স্যুপ,    স্যালাড, ব্রাউন রাইস, ফিশ কারি ইত্যাদি ঘরোয়া খাবার খেয়ে থাকেন। 


বিকেলে হালকা কিছু খান, কখনও ওটস-বিস্কুট বা হালকা স্যান্ডুইচ,কফি। ডিনারে স্টিমড ব্রোকলি, স্যুপ, স্যালাড, ব্রাউন রাইস, পাঁচমেশালি ডাল ও সব্জি। অনিল কাপুর চিনি ও জাঙ্ক ফুড খান না। ডেয়ারি প্রোডাক্ট খেতে পছন্দ করেন। এছাড়া অনিল কাপুর ভালো লাইফস্টাইল ফলো করে থাকেন। অহেতুক দুশ্চিন্তা করেন না, সর্বদা পজিটিভ থাকতে পছন্দ করেন। তবে এমনিতে অনিল কাপুর খুবই খাদ্যরসিক। খুব ভালো রান্নাও করেন। মাছ এবং সি ফুড খুব পছন্দ করেন। চিংড়ি মাছের নানা পদ রান্না করে বন্ধুদের খাওয়াতে খুব ভালোবাসেন। তাই মাঝে মধ্যে অনিল কাপুর নিয়ম ভেঙে বন্ধু-বান্ধবদের সাথে তাঁর প্রিয় খাবারদাবার গুলো খেয়ে ফেলেন। অবশ্য তারপরে জিমে গিয়ে ক্যালারি বার্ন করে নেন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us