ব্রেকিং নিউজ
Sai-of-Tathagato-is-telling-the-old-stories
Photography Exhibition: পুরনো দিনের গল্প বলছে তথাগতর ‘সই’

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 20:52:33


এক ছাদের তলায় ছিলেন যীশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অরিন্দম শীল, গৌরব চক্রবর্তী, রিধিমা ঘোষ, অনুপম রায়, মন্ত্রী অরূপ বিশ্বাস। আলো ঝলমলে একটা বিকেল। আর সেখানে হাজির এক ঝাঁক তারকা। উপলক্ষ্য, বিশিষ্ট চিত্রগ্রাহক তথাগত ঘোষের সপ্তম ফটোগ্রাফি এক্সিবিশন 'সই'-এর উদ্বোধন।

p style="text-align: justify; ">পথে-ঘাটে চোখ বোলালেই দেখা যাচ্ছে এই প্রদর্শনীর হোর্ডিং। আর সেই ফটোগ্রাফি এক্সিবিশন যে জমকালো হবে, তা বলাই বাহুল্য। প্রদর্শনীতে অন্তঃপুরবাসিনী দুই নারীর গল্প তুলে ধরেছেন তথাগত। প্রদর্শনীর নাম 'সই'। চরিত্র দুটিকে জানতে গেলে ফিরে যেতে হবে কিছুকাল আগে, যেখানে অন্দরমহলই নারীজীবনের সারসত্য মনে করা হত। অন্তঃপুরের দুই নাগরিকের জীবনের বয়ন একে অপরকে কেন্দ্র করে। তাদের পৃথিবী গড়ে উঠেছে একে অপরকে ঘিরে। তারা একে অপরের বন্ধু, 'সই'। দুই সইয়ের জীবনের সূক্ষ মুহূর্ত ফুটে উঠেছে এই প্রদর্শনীতে। প্রদর্শনীতে 'সই' হিসেবে দেখা গিয়েছে অভিনেত্রী অনুষা বিশ্বনাথন এবং মডেল সৌমশ্রী বন্দ্যোপাধ্যায়কে।

প্রদর্শনীর বিষয়ে তথাগত বলেন, "এটি আমার সপ্তম প্রদর্শনী। এই স্থিরচিত্র প্রদর্শনীতে বেশ কয়েকটি ফ্রেমের মধ্যে দিয়ে দুজন নারীর জীবনের গল্প তুলে ধরতে চেয়েছি। দু'জন একে অপরের বন্ধু। তাদের দুনিয়া একে অপরকে কেন্দ্র করে। কিন্তু হঠাৎই তাদের জীবনের কিছু ঘটনায় বদলে যায় তাদের জীবন প্রবাহ। তবে সে পরিবর্তন ঠিক কী রকম আর কী ভাবে তা হয়েছে, সেটাই এই স্থিরচিত্র প্রদর্শনীতে তুলে ধরা হয়েছে।"


এই প্রদর্শনীর উদ্বোধনে হাজির ছিলেন অভিনেত্রী তথা বসিরহাটের সাংসদ নুসরত জাহানের প্রথম স্বামী নিখিল জৈন। আসলে এই স্থিরচিত্রের প্রোজেক্টটির সম্পূর্ণ পোশাকের দায়িত্বে ছিল তাঁরই কোম্পানি। সব মিলিয়ে জমজমাট ছিল 'সই'-এর উদ্বোধন আসর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন