২৪ এপ্রিল, ২০২৪

Series: 'ইন্দুবালা' থেকে কি বাদ জয়তীর গান, বিস্ফোরক গায়িকা! কী বলছেন পরিচালক
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-22 14:59:29   Share:   

হইচই-'তে (Hoichoi) সম্প্রতি মুক্তি পেয়েছে 'ইন্দুবালা ভাতের হোটেল' ওয়েব সিরিজ। কল্লোল লাহিড়ীর গল্প অবলম্বনে, দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় এই সিরিজ বর্তমানে আলোচ্য বিষয় হয়ে উঠেছে। সিরিজের পাশাপাশি আলোচনায় এসেছে গানগুলি। 'পাখিদের স্মৃতি', 'দেহতরী', 'আমি একা চিনি'র মতো গানগুলি এখন সংগীত-প্রেমীদের কানে বাজছে। কিন্তু এরই মাঝে আজ সৃষ্টি নয়া বিতর্কের। নেটমাধ্যমে বিস্ফোরক হয়েছেন বিশিষ্ট গায়িকা জয়তী চক্রবর্তী।

প্রসঙ্গত 'ইন্দুবালা ভাতের হোটেল' সিরিজে 'আমি একা চিনি' গানটি গেয়েছিলেন জয়তী। গানটি গেয়ে আপনজনদের বলেছিলেন তাঁর তৃপ্তির কথা। সকলকে বলেছিলেন সিরিজটি দেখতে। কিন্তু এরপরেই আশাহত হন তিনি। সিরিজটির প্রথম সিজন মুক্তি পেতে দেখা যায় 'আমি একা চিনি' গানটি রয়েছে ঠিকই, তবে তা জয়তীর কন্ঠে নয়, গেয়েছেন অন্য এক শিল্পী। এরপরেই তিনি ফেসবুকে নিজের বক্তব্য লেখেন।

জয়তী ফেসবুকে লেখেন, 'ইন্দুবালা ভাতের হোটেল সিরিজে আমার কণ্ঠে একটি গান আছে বলে জানতাম। অনেক আশা নিয়ে দেখতে বসে দেখলাম গানটি আমার কণ্ঠে নেই।' গায়িকা আরও লেখেন, 'বিষয়টি অবগত হওয়ার পর তিনি আঘাত পেয়েছেন। তাঁর কণ্ঠ বাদ দিয়ে, যার কণ্ঠে এই গানটি রয়েছে সেই গুণী শিল্পীরও অপমান। পছন্দ না হওয়াটা গর্হিত অপরাধ নয় বটেই। কোনও শিল্পীর আশাভঙ্গ হওয়ার দায়ও কোনোদিন কেউ নেয়নি আর নেবেনও না একথাও সত্যি।' 

এই বিষয়ে জয়তীর সঙ্গে সিএন ডিজিটালের তরফে কথা বলার চেষ্টা করা হলে তিনি এই বিষয়ে বেশি কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। যদিও তিনি ফেসবুকে সেই পোস্টের একেবারে শেষে নিজেকে কিছুটা সামলে নিয়ে লেখেন, 'ইন্দুবালা ভাতের হোটেলে আমার কোনও গান নেই। কেউ আমাকে ভুল বুঝবেন না আশা রাখবো।' গায়িকা লিখেছেন সিরিজটি খুব ভালো। সকলকে দেখার অনুরোধও জানিয়েছেন।

এই প্রসঙ্গে সিএন ডিজিটাল থেকে কথা বলা হয় 'ইন্দুবালা ভাতের হোটেল' ওয়েব সিরিজের পরিচালক দেবালয় ভট্টাচার্যের সঙ্গে। তিনি আমাদের জানান, 'পুরো ওয়েব সিরিজ এখনও আসেনি। গানটা যে সিরিজে রাখা হয়নি, তা তিনি জানলেন কী করে! দ্বিতীয় সিজনে যদি গানটি না থাকে তখন তিনি বলতে পারেন গানটি নেই। তিনি জয়তীদির বিরাট ভক্ত। আমি একা চিনি গানটি জয়তীদি দারুন গেয়েছেন।' খুব সম্প্রতি গানটির সিঙ্গল ভিডিও রিলিজ করবে, একথাও পরিচালক জানান সিএন ডিজিটালকে।


Follow us on :