ব্রেকিং নিউজ
Raj-Babbar-was-finally-sentenced-to-two-years-in-prison-in-a-26-year-old-case
Raj Babbar: ২৬ বছরের পুরনো মামলা, ২ বছরের কারাদণ্ড রাজ বব্বরের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-08 11:07:01


২৬ বছর ধরে মামলা চলার পর অবশেষে ২ বছরের কারাদণ্ডের সাজা পেলেন অভিনেতা ও প্রাক্তন সাংসদ রাজ বব্বর। ১৯৯৬ সালে লোকসভা নির্বাচনের সময় এক সরকারি আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই মামলায় তাঁর সাজা ঘোষণা হল।

লখনউয়ের এমপি এমএলএ কোর্ট রাজ বব্বরকে সাজা শোনাল। এমনকি আদালত তাঁকে ৮,৫০০ টাকা জরিমানাও করেছে। উল্লেখ্য, রাজের বিরুদ্ধে এফআইআরটি উজিরগঞ্জ থানায় ২ মে, ১৯৯৬সালে পোলিং অফিসার দায়ের করেছিলেন।

অভিনেতা এবং পরবর্তীকালে রাজনীতিতে যোগ দেওয়া রাজকে সরকারি কাজে বাধা দেওয়া এবং লাঞ্ছনার দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। রায় ঘোষণার সময় রাজ বব্বর আদালতে উপস্থিত ছিলেন।

১৯৯৬ সালে রাজ সমাজবাদী পার্টিতে ছিলেন। এবং লখনউ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। নির্বাচনের সময় অভিযোগকারীর সঙ্গে তাঁর কথা কাটাকাটি হয়। এরপর রাজ পোলিং এজেন্টের নাক ও গলায় আঘাতের পাশাপাশি ঠোঁট মেরে ফাটিয়ে দেন। লোকসভা নির্বাচনের সময় একজন সরকারি অফিসারের সঙ্গে খারাপ ব্যবহারের জন্য তাঁকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। কিন্তু সেই সময় তিনি জামিন পেয়েছিলেন।

ভারতীয় দণ্ডবিধির আইপিসি (IPC) ১৪৩, ৩৩২, ৩৫৩, ৩২৩, ৫০৪, ১৮৮ ধারায় রাজ বব্বরের বিরুদ্ধে এবং অরবিন্দ যাদবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। গণপ্রতিনিধিত্ব আইন ছাড়াও ফৌজদারি আইন সংশোধনী আইনে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

যদিও রাজ বব্বর জানিয়েছেন, ঘটনাটি তাঁর পুরোটা মনে নেই। তবে নির্দিষ্ট বুথে অনিয়মের অভিযোগ শুনে তিনি সেখানে গিয়েছিলেন। তবে পোলিং অফিসারের সঙ্গে খারাপ ব্যবহার ও হেনস্থার অভিযোগ অস্বীকার করেছেন বব্বর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন