ব্রেকিং নিউজ
  Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বঙ্গের বিভিন্ন জেলায়      Sourav-Wriddhi: বেহালা ছেড়ে ৪০ কোটির বাড়িতে সৌরভ, কিন্তু বাংলা ছাড়ছেন না ঋদ্ধি     Delhi Rain: ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, বিদ্যুৎ-বিভ্রাট, ব্যাহত বিমান চলাচল     Monkeypox: মাঙ্কিপক্স নিয়ে ভারতকে সতর্ক করল হু     Lake Club: আজই খুলছে দুটি রোয়িং ক্লাব, তবে নিষেধাজ্ঞা রয়েছে, উঠছে সতর্কতা নিয়ে প্রশ্ন     Anubrata: এবার ভোট পরবর্তী হিংসা মামলায় মঙ্গলবার তলব অনুব্রতকে     Fire: মহেশতলায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন     SSC: ব্রাত্য বসুকে আজই তলব করলেন রাজ্যপাল     Market: ভোজ্যতেল, আলুর পর কি এবার ডালের দামও বাড়ছে? আশঙ্কায় সাধারণ মানুষ     Corona Update: দেশে সংক্রমণ এবং মৃত্যু নিম্নমুখী      Suicide: কিশোর ভারতী স্টেডিয়ামের পাশেই নিরাপত্তারক্ষীদের সুপারভাইজারের ঝুলন্ত দেহ     Ceremony: ৯৫ বছর বয়সে বৃদ্ধ খুঁজে নিলেন স্বপ্নের মহিলাকে, বাঁধলেন গাঁটছড়া     Arjun singh: আজ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক অর্জুনের, তৃণমূলে ফিরতে পারেন ছেলেও     Delhi: মাটিতে জাতীয় পতাকা পেতে নমাজ পাঠ! দিল্লির ঘটনায় তোলপাড় দেশ     Alipurduar: লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ঢুকছে পুরুষের অ্যাকাউন্টে!  
Munna-Bhai-used-to-enjoy-the-cigarettes-thrown-away-by-the-producers-as-a-child
Bollywood ছোটবেলায় প্রযোজকদের ফেলে দেওয়া সিগারেটেই সুখটান দিতেন মুন্না ভাই


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-20 16:53:34


বলিউডের মুন্না ভাই সুপারস্টার সঞ্জয় দত্ত ছোট বয়স থেকেই নানা কাণ্ড ঘটিয়ে তাঁর বাড়ির লোকেদের পরিশান করে ছাড়তেন। তাঁর দুষ্টুমিতে পাগল হয়ে যেতেন তাঁর মা ও বাবা ভারতীয় চলচ্চিত্র জগতের কিংবদন্তি দুই শিল্পী নার্গিস ও সুনীল দত্ত। একবার সুনীল দত্ত কাশ্মীরে আউটডোর শুটিংয়ে গিয়েছিলেন, সাথে ছিলেন নার্গিস ও ছোট সঞ্জয় দত্ত।

একদিন সঞ্জয় সারাক্ষণ তাঁর মায়ের সাথে তর্ক জুড়ে দিলেন যে, তাঁর বাবা সুনীল দত্ত যদি সিগারেট খেতে পারেন, তবে তিনি কেন খেতে পারবেন না? এই কথা শোনার পর তাঁর মা নার্গিসের হাতে খুব মার খান। কিন্তু অবাধ্য সঞ্জুকে দমানো যায় না। সে একই কথা বলে চলে। সেই শুনে সুনীল দত্ত বলেন, ঠিক আছে, ওকে সিগারেট খেতে দাও। একবার গলায় ধোঁয়া ঢুকলে আর কোনওদিন বায়না করবে না। তিনি ছোট্ট সঞ্জুর মুখে সিগারেট দিয়ে সেটা ধরিয়ে দিয়ে বললেন, এবার ধোঁয়া ভিতরে টেনে নাক দিয়ে ছাড়ো। বলে সুনীল দত্ত মুচকি মুচকি হাসতে থাকেন যে, এবার সঞ্জু ধোঁয়া সহ্য করতে না পেরে কেঁদে ফেলবে। কিন্তু ছোট্ট সঞ্জু দিব্যি সিগারেটে টান মেরে নাক দিয়ে ধোঁয়া ছাড়তে ছাড়তে সিগারেট ফুঁকে দিল। এই দেখে সুনীল দত্ত ও নার্গিসের চোখ কপালে উঠে যায়। এরপর সঞ্জয়কে উত্তম-মধ্যম ধোলাই দিয়ে বেশ কয়েক ঘণ্টা কান ধরে রোদে দাঁড় করিযে রাখা হয়।

এর কিছুদিন বাদের ঘটনা। সঞ্জয় তখন ছোট। তাঁর বাবা তখনকার হিন্দি সিনেমার বিখ্যাত নায়ক সুনীল দত্তর কাছে বিখ্যাত প্রযোজক, পরিচালকরা আসতেন তাঁদের ছবিতে চুক্তিবদ্ধ করতে। সুনীল দত্তর ড্রয়িং রুমে বসে ছবি নিয়ে আলোচনা চলত। প্রযোজক-পরিচালকরা ধূমপান করে ড্রয়িংরুমের জানালা দিয়ে পাশের বারান্দায় ফেলতেন। আর সেই ফেলে দেওয়া সিগারেটগুলো বারান্দা থেকে কুড়িয়ে নিয়ে টান লাগাতেন ছোট্ট সঞ্জয় দত্ত। একদিন প্রযোজক-পরিচালকদের সাথে কথা বলতে বলতে হঠাৎ সুনীল দত্তর চোখ জানলার দিকে যেতেই উনি দেখেন, সেখান থেকে ধোঁয়া উঠছে। উনি আগুন লেগেছে ভেবে দৌড়ে বারান্দায় গিয়ে দেখেন, ছোট্ট সঞ্জু বারান্দায় আধশোয়া অবস্থায় মনের সুখে আধখাওয়া সিগারেটে সুখটান দিয়ে চলেছে। সুনীল দত্ত সঞ্জুর কান ধরে ভিতরে নিয়ে এসে তাকে ধমক দেন। এর পরে তাকে বোর্ডিং স্কুলে ভর্তি করে দেওয়া হয়। এক সাক্ষাৎকারে তাঁর ছোটবেলার এইসব দুষ্টুমির ঘটনাগুলো নিজের মুখে স্বীকার করে সেদিনের কথা ভেবে নিজেই হেসে ফেলেন সঞ্জয় দত্ত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন