ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
Mir-in-the-guise-of-Rabindranath-Why-joke-about-the-poet-Anger-netizens
MIR: রবীন্দ্রনাথের সাজে মীর! কবিগুরুকে নিয়ে রসিকতা কেন? ক্ষোভ নেটিজেনদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-09 20:06:10


বুক ছুঁই ছুঁই লম্বা সাদা দাড়ি। চোখে গোল ফ্রেমের চশমা। মাঝখানে সিঁথি ভাগ হয়ে কাঁধ অবধি নেমে আসা সাদাটে চুল। সব কিছু হুবহু এক। ঠিক যেন রবীন্দ্রনাথ। নকল চুল-দাড়ি, চশমা চাপিয়ে রবীন্দ্রজয়ন্তীর দিন রবীন্দ্রনাথ ঠাকুর সাজলেন বাংলার বিখ্যাত সঞ্চালক তথা অভিনেতা মীর আফসর আলি।

তবে এবারই প্রথম নয়। এর আগেও বিখ্যাত মানুষজনের জন্মদিনে তাঁদের মতো করে সেজে মীরকে শুভেচ্ছাবার্তা দিতে দেখা গিয়েছে। আসলে তাঁর নিজস্ব স্টাইলেই শুভেচ্ছাবার্তা দিতে যায় তাঁকে। এবারও তার অন্যথা ঘটল না। কবিগুরুর জন্মদিনে রসিকতা-ভরা পোস্ট করলেন মীর। নিজেকে রবি ঠাকুরের মতো করে সাজিয়ে তুলতে মেকআপ করার পাশাপাশি পোস্টের ক্যাপশনে রবীন্দ্রনাথের লেখনির বদল ঘটিয়ে লিখলেন কবিতাও।

ছবির ক্যাপশনে রবীন্দ্রনাথের বিখ্যাত কবিতা 'নির্ঝরের স্বপ্নভঙ্গ'-এর কয়েকটি পংক্তির বদল ঘটিয়ে ইনস্টা পোস্ট দিয়েছেন মীর। সেখানে মীর লেখেন,

'আজি এ দিবসে রবির চড়

কেমনে বসিল গালের পর

জন্মদিনের কেক কাটিবেন মহান বিশ্বকবি

বিশ্বভারতীরও কাছে নাই রবির এমন ছবি...'

মীরের ভক্তকুল বরাবরই তাঁর কাজে মুগ্ধ। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। মীরের রসিকতায় মজেছেন তাঁরা। কিন্তু অন্য আরেক শ্রেণি রবীন্দ্রনাথকে নিয়ে এমন রসিকতায় বেজায় চটেছেন। রবীন্দ্রজয়ন্তীর দিন গঙ্গাজলে গঙ্গাপুজোর মতো কবিগুরুর লেখা-গান দিয়ে সকল বাঙালি তাঁকে শ্রদ্ধা জানাচ্ছে। সেখানে রবি ঠাকুরের লেখার বিকৃতি ঘটিয়ে, রবীন্দ্রনাথকে অপমান করা হয়েছে। কেউ আবার লিখেছেন, আজ কি ফাজলামি করার দিন। সব মিলিয়ে মীরের পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন