২৬ এপ্রিল, ২০২৪

Kantara: বক্স অফিসে সাফল্যের মধ্যেও কান্তারার পরিচালকের বিরুদ্ধে চুরির অভিযোগ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-13 16:20:29   Share:   

২০২২ সালের অন্যতম সফল ছবি 'কান্তারা' (Kantara)। বক্স অফিসে আকাশছোঁয়া সাফল্যের পাশাপাশি, দর্শক মহলের মন জয় করে নিয়েছিল ঋষভ শেঠির (Rishabh Shetty) এই ছবি। করোনা অতিমারির পর ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে নতুন ফলক গড়েছে ‘কান্তারা’। ৪০০ কোটি টাকার ব্যবসা করেছে কন্নড় এই ছবি। টানা ১০০ দিন প্রেক্ষাগৃহে চলেছে কান্তারা। তবে এত সাফল্য পাওয়া ঋষভের নামে উঠল চুরির অভিযোগ। দক্ষিণ ভারতের এক জনপ্রিয় ব্যান্ড 'থাইকুডম ব্রিজ' তাঁর বিরুদ্ধে চুরির অভিযোগ আনে। অভিযোগ, ঋষভ তাঁদের থেকে একটি গান চুরি করেছেন। আর এই অভিযোগের ভিত্তিতেই কান্তারার পরিচালক ও প্রযোজককে তলব করল কেরল পুলিস (Kerala Police)। ইতিমধ্যেই আদালতেই উঠেছে এই মামলা। ঋষভের অন্তর্বতী জামিন মঞ্জুর করেছে আদালত।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ‘কান্তারা’ ছবির সঙ্গীত পরিচালক। ‘থাইকুডম ব্রিজ’-এর দাবি করেছিল, ‘কান্তারা’-তে ব্যবহৃত ‘বরাহ রূপম’ গানটির সঙ্গে তাঁদের স্বরচিত গান ‘নবরসম’-এর পুরো মিল রয়েছে। গানটি ছবি রিলিজের পাঁচ বছর আগে মুক্তি পেয়েছিল। ফলে তাঁদের গান নকল করেছে বলে অভিযোগ করেন।

সঙ্গীত পরিচালক বলেন, গান দুটির মধ্যে মিল রয়েছে, কারণ দুটি গানে এক রাগ ব্যবহৃত হয়েছে। প্রসঙ্গত, মাত্র ১৬ কোটির বাজেটে তৈরি হয়েছিল এই ছবি। বিশ্বব্যাপী প্রায় ৪০০ কোটিরও বেশি আয় করেছে এই ছবি। শোনা যাচ্ছে, দর্শকদের জন্য আসতে চলেছে 'কান্তারা ২'।


Follow us on :