ব্রেকিং নিউজ
Film-director-Tarun-Majumdars-condition-is-critical
Cinema: চিত্র পরিচালক তরুণ মজুমদারের শারীরিক অবস্থা সঙ্কটজনক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-22 11:33:47


পরিচালক তরুণ মজুমদারের শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতিও ঘটেছে। কিডনির অবস্থা খুব খারাপ, হার্টের অবস্থা আগে থেকেই খারাপ ছিল।আট চিকিত্‍সকের একটি বিশেষ টিম তৈরি করা হয়েছে। যেখানে রয়েছেন সিসিইউ-র ভারপ্রাপ্ত চিকিত্‍সক অসীম কুণ্ডু, অর্পিতা রায়চৌধুরী, মনোজ মণ্ডল, সুদীপ দাস।

হাসপাতাল সূত্রে জানা গিযেছে, পরিচালকের খাদ্যনালিতে সমস্যা রয়েছে। সেকারণে নল রাখা হয়েছে তাঁকে খাওয়ানোর জন্য। পরিচালক রয়েছেন বর্তমানে অক্সিজেন সাপোর্টেই। রক্তচাপও কমেছিল বেশ কিছুটা। যদিও বর্তমানে তা স্বাভাবিক।

আজ সকালে প্রাত:রাশ সেরেছেন তরুণ মজুমদার। তবে খাদ্যনালিতে সমস্যা থাকায় রাইলস টিউবের মাধ্যমে খাওয়ানো হচ্ছে তাঁকে। আজ সকালে মেডিক্যাল বোর্ডের দুই সদস্য তাঁকে দেখে গিয়েছেন। তবে ভেন্টিলেশনে দেওয়ার মতো পরিস্থিতি নয় বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

ব্রিটিশ শাসিত ভারতে জন্ম তরুণ মজুমদারের। তাঁর বাবা বীরেন্দ্রনাথ মজুমদার ছিলেন স্বাধীনতা সংগ্রামী। কেমিস্ট্রির ছাত্র হলেও সিনেমা তৈরির ঝোঁক ছিল তরুণ মজুমদারের। শচীন মুখোপাধ্যায় এবং দিলীপ মুখোপাধ্যায়ের সঙ্গে মিলে ‘যাত্রিক’ নামে টিম তৈরি করে সিনেমার পরিচালনার কাজ শুরু করেন তিনি। তিন পরিচালকের প্রথম সিনেমা ‘চাওয়া পাওয়া’। অভিনয় করেছিলেন উত্তমকুমার, সুচিত্রা সেন। ‘যাত্রিক’-এর পরিচালনাতেই তৈরি হয় ‘কাচের স্বর্গ’। জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি।

১৯৬৫ সালে ‘যাত্রিক’ থেকে বেরিয়ে আসেন তরুণ মজুমদার। সে বছর ‘আলোর পিপাসা’ এবং ‘একটুকু ভালোবাসা’ নামের দু’টি সিনেমা তৈরি করেন তিনি। তারপর থেকে একের পর এক সিনেমা উপহার দিয়েছেন পরিচালক। সেই তালিকায় রয়েছে ‘বালিকা বধূ’, ‘কুহেলি’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ফুলেশ্বরী’, ‘দাদার কীর্তি’, ‘আপন আমার আপন’, ‘গণদেবতা’, ‘চাঁদের বাড়ি’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘আলো’র মতো সিনেমা। নিজের দীর্ঘ কেরিয়ারে একাধিক জাতীয় পুরস্কার পেয়েছেন তরুণ মজুমদার। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন