২০ এপ্রিল, ২০২৪

Salman: দক্ষিণ ভারতের সংস্কৃতির অবমাননা সলমনের গানে! ফের বিতর্কের মুখে ভাইজান
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-10 10:00:18   Share:   

মন্দির চত্বরে জুতো পরে লুঙ্গির ভেতরে হাত ঢুকিয়ে নাচ সলমনে খানের (Salman Khan), এই বিষয়টিকে মেনে নিতে পারছেন না দক্ষিণ ভারতবাসী। কিছুদিন আগেই সলমনের বহু প্রতীক্ষিত ছবি 'কিসি কা ভাই কিসি কি জান'-এর গান 'ইয়েনতাম্মা' (Yentamma) মুক্তি পেয়েছে। গান প্রকাশ্যে আসার সঙ্গেই সঙ্গেই তুমুল ভাইরাল। তবে কিছু ভারতবাসী এই গানের সমালোচনায় নেমেছেন। এর আগে শাহরুখের (Shah Rukh Khan) বেশরম রং নিয়ে যেমন বিতর্ক শুরু হয়েছিল, এবারে সলমনের ইয়েনতাম্মা গান নিয়ে বিতর্কের মুখে 'ভাইজান'। 

প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামণকৃষ্ণণ এই গানের সমালোচনা করে ট্যুইটে লিখেছেন, 'এটি প্রচন্ড হাস্যকর এবং দক্ষিণ ভারতের সংস্কৃতির অবমাননাও। এটি লুঙ্গি নয়, এটি ধুতি। এটা একটি ক্লাসিক্যাল পোশাক যেটাকে বাজে ভাবে দেখানো হচ্ছে।' তাঁর এই ট্যুইটের অনেকেই সমর্থন করেছেন। কারণ গানের মধ্যে বারবার 'লুঙ্গি' শব্দটি বলা হয়েছে, তবে সলমনরা পরে রয়েছেন ধুতি। ফলে গানের কথার সঙ্গে পোশাকের কোনও মিল না থাকায় এই গান নিয়ে বিতর্ক তুঙ্গে।

পোশাকের পাশাপাশি আবার মন্দির চত্বরে জুতো পরা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছে নেটদুনিয়া। নেটিজেনদের অনেকে বলেছেন, 'মন্দির চত্বরে কীভাবে জুতো পরে নাচতে পারেন তাঁরা।' অনেকেই আবার কমেন্টে লিখেছেন, 'টাকার জন্য তারকারা এখন অনেক কিছুই করতে পারেন', কেউ প্রশ্ন করেছেন, 'বলিউডে সবসময় দক্ষিণ ভারতের সংস্কৃতিকে কেন কদর্যভাবে দেখানো হয়?' 

উল্লেখ্য, এই গানে সলমন তো রয়েছেই, তবে আসল চমক হল রামচরণ এবং ভেঙ্কটেশ। অর্থাৎ ইয়েনতাম্মা গানে সলমনের সঙ্গে দুই দক্ষিণ ভারতীয় সুপারস্টার রামচরণ ও ভেঙ্কটেশকে দেখা গিয়েছে সলমনের সঙ্গে কোমর দোলাতে। 


Follow us on :