ব্রেকিং নিউজ
Deterioration-of-physical-condition-Director-Tarun-Majumder-in-Ventilation-
Tarun Majumdar: ভেন্টিলেশনে পরিচালক তরুণ মজুমদার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 18:11:41


ফের শারীরিক অবস্থার অবনতি হল বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারের। রবিবার হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নতুন করে একটি সেকেন্ডারি ইনফেকশন হয়েছে তাঁর। যার ফলে ভেন্টিলেশনে রাখা হয়েছে পরিচালককে। এছাড়া তাঁর ডায়ালিসিসও চলছে।

বেশ কয়েকদিন ধরেই অসুস্থ রয়েছেন তরুণ মজুমদার। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন পরিচালক। ধীরে ধীরে সুস্থতার দিকেই এগোচ্ছিলেন তিনি। গত শুক্রবার মেডিক্যাল বোর্ডের চিকিতসকরা জানিয়েছিলেন, তাঁর অবস্থা স্থিতিশীল, দ্রুত সুস্থ হচ্ছেন তরুণবাবু। শনিবার থেকে ফের পরিস্থিতি খারাপ হতে শুরু করে। রক্তচাপ স্বাভাবিকের থেকে অনেকটাই নীচে নেমে যায়। একাধিক সেকেন্ডারি ইনফেকশন হয় বর্ষীয়ান পরিচালকের।

ব্রিটিশ শাসিত ভারতে জন্ম তরুণ মজুমদারের। তাঁর বাবা বীরেন্দ্রনাথ মজুমদার ছিলেন স্বাধীনতা সংগ্রামী। কেমিস্ট্রির ছাত্র হলেও সিনেমা তৈরির ঝোঁক ছিল তরুণ মজুমদারের। শচীন মুখোপাধ্যায় এবং দিলীপ মুখোপাধ্যায়ের সঙ্গে মিলে ‘যাত্রিক’ নামে টিম তৈরি করে সিনেমার পরিচালনার কাজ শুরু করেন তিনি। তিন পরিচালকের প্রথম সিনেমা ‘চাওয়া পাওয়া’। অভিনয় করেছিলেন উত্তমকুমার, সুচিত্রা সেন। ‘যাত্রিক’-এর পরিচালনাতেই তৈরি হয় ‘কাচের স্বর্গ’। জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি।

১৯৬৫ সালে ‘যাত্রিক’ থেকে বেরিয়ে আসেন তরুণ মজুমদার। সে বছর ‘আলোর পিপাসা’ এবং ‘একটুকু ভালোবাসা’ নামের দুটি সিনেমা তৈরি করেন তিনি। তারপর থেকে একের পর এক সিনেমা উপহার দিয়েছেন পরিচালক। সেই তালিকায় রয়েছে ‘বালিকা বধূ’, ‘কুহেলি’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ফুলেশ্বরী’, ‘দাদার কীর্তি’, ‘আপন আমার আপন’, ‘গণদেবতা’, ‘চাঁদের বাড়ি’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘আলো’র মতো সিনেমা। নিজের দীর্ঘ কেরিয়ারে একাধিক জাতীয় পুরস্কার পেয়েছেন তরুণ মজুমদার। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন