১৯ এপ্রিল, ২০২৪

Bipasha Basu: হিন্দি ছবি করলেও ভোলেননি বাংলা, বিপাশা-কন্যার বাঙালি নাম জানেন?
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-06 16:56:24   Share:   

বলিউডে (Bollywood) সিনেমা করে 'বসু' পদবী বদলে হয়েছে 'বাসু'। কিন্তু বিপাশার (Bipasha Basu) মনে এখনও একটুকরো কলকাতা বেঁচে রয়েছে। একইসঙ্গে বেঁচে রয়েছে বাংলা-বাঙালিয়ানা। কেবলমাত্র সাদা শাড়ি লাল পাড়ে যে বিপাশা বাঙালি ঐতিহা পালন করেন তাই-ই নয়, মনে মনে বাঙালি সংস্কৃতি লালন করেন অভিনেত্রী। ঋতুপর্ণ ঘোষের 'সব চরিত্র কাল্পনিক' ছাড়া বিপাশার বাংলায় আর উল্লেখযোগ্য সিনেমা নেই। তবে হিন্দি ছবিতে অভিনয় করে যে তিনি পুরোপুরি বাংলা ভুলে যাননি, সেই প্রমান অনেকবার দিয়েছেন।

সিনেমার সেটে বিপাশার সঙ্গে পরিচয় হয়েছিল অভিনেতা করণ সিং গ্রোভারের। ২০১৬ সালে সাত পাকে বাঁধা পড়েন তাঁরা। লাল ভারতীয় পোশাকে শুভ দৃষ্টি- মালাবদল করে বাঙালি মতে বিয়ে করেছিলেন অভিনেত্রী। ২০২২-এর নভেম্বর মাসে বিপাশার কোলে আসে তাঁদের প্রথম কন্যাসন্তান। মেয়ের নামের সঙ্গেও জড়িয়ে রাখতে চেয়েছিলেন বাংলা। তাই নাম রেখেছিলেন 'দেবী'। পুরো নাম দেবী বাসু সিং গ্রোভার।

এমনকি মেয়ের ডাক নামেও অভিনেত্রী বাঙালি ছোঁয়া রেখেছেন। সম্প্রতি বিপাশা জানিয়েছেন মেয়েকে বাড়িতে কি নাম ডাকেন। ছোট্ট পরীর ডাক নাম বিপাশা দিয়েছেন 'মিষ্টি'। বিপাশা-কন্যার বেশ কিছু ছবি নেট দুনিয়া ইতিমধ্যেই দেখেছেন। তাই তাঁরা বলছেন, দেবীর 'মিষ্টি' ডাকনাম আসলেই যথার্থ।


Follow us on :