২৯ মার্চ, ২০২৪

Joseph:নিউমোনিয়া আক্রান্ত হয়ে মৃত জনপ্রিয় তরুণ পরিচালক, কী বলছে সিনে জগত
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-27 13:11:42   Share:   

ফের সিনে দুনিয়ায় শোকের ছায়া। মাত্র ৩১ বছরেই প্রয়াত তরুণ পরিচালক। জীবনের প্রথম সিনেমা মুক্তির আগেই প্রয়াত দক্ষিণী ছবির পরিচালক জোসেফ মনু জেমস (Joseph Manu James)। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু (Death) মালায়ালম পরিচালকের (Malayalam Director)।

জোসেফ মনু জেমসের আচমকা প্রয়াণের খবরে সকলে স্তম্ভিত। বেশ কিছুদিন ধরেই  চিকিৎসাধান ছিলেন নবাগত পরিচালক জোসেফ। গত ২৪ ফেব্রুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জীবন যুদ্ধে হার মেনে নেন। রবিবার কোট্টায়ামের কুরাভিলাঙ্গাদের একটি গির্জায় তার শেষকৃত্যের আয়োজন করা হয়। শীঘ্রই মুক্তি পাওয়ার কথা ছিল তাঁর প্রথম পরিচালিত ছবি 'ন্যান্সি রানি'। পরিচালকের প্রয়াণে শোকস্তব্ধ ছবির অভিনেতা থেকে শুরু করে সকলে।

ডেবিউ পরিচালকের প্রথম ছবি ন্যান্সি রানিতে অভিনয় করেছেন অহনা কৃষ্ণা। পরিচালকের মৃত্যুতে তিনিও একেবারে হতচকিত। জোসেফের মৃত্যুতে তাঁর আত্মার শান্তি কামনা করে তিনি লিখেছেন, "তোমার আত্মার শান্তি কামনা করি মনু! এটা তোমার সঙ্গে হওয়া মোটেই উচিত হয়নি।" বাকি কলাকুশলীরাও শোকসন্তপ্ত। তরুণ প্রাণের মৃত্যুর এই খবর যেন কেউ বিশ্বাসই করতে পারছে না।

শিশু শিল্পী হিসাবে অভিনয় জগতে পা রেখেছলেন তিনি। ২০০৪-এ ‘আই অ্যাম কিউরিয়াস’ ছবির মাধ্যমে অভিনয় জগতে প্রথম আত্মপ্রকাশ করেন। মালায়ালম, কন্নড় ও হিন্দি ছবির দুনিয়ায় সহ পরিচালক হিসাবে কাজ করেছিলেন প্রয়াত তারকা জোসেফ।


Follow us on :