২৯ মার্চ, ২০২৪

Bollywood:কঙ্গনা-প্রিয়াঙ্কার পর, বলিউডে 'দলবাজি'র অভিযোগ এ আর রহমানের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-30 11:09:39   Share:   

বলিউডের অন্দরে তিক্ততার সম্মুখীন হয়ে একের পর এক তারকা সরব হচ্ছেন। অভিনেত্রী কঙ্গনা রানাউত (kangana Ranaut) মুখ খুলেছিলেন আগেই। 'নেপোটিজম চলছে বলিউডে', এই অভিযোগ এনেছিলেন। এমনকি পরিচালক ও প্রযোজক করণ জোহারকে 'মুভি মাফিয়া' বলে তোপ দেগেছেন একাধিকবার। সম্প্রতি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) এক পডকাস্টে বলেন, বলিউডে তাঁকে একঘরে করে দেওয়া হয়েছিল, তাই হলিউড যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এবার জনপ্রিয় অস্কারজয়ী সঙ্গীত পরিচালক ও গায়ক এ আর রহমানের (A R Rahman) বক্তব্যে উঠে এল বলিউডে তাঁর তিক্ত অভিজ্ঞতার কথা।

এ আর রহমান এক রেডিও অনুষ্ঠানে বলিউডের বিরুদ্ধে বিস্ফোরক হয়েছিলেন। ২০২০ সালের দিকে তিনি তেমন গানের পরিচালনা করছিলেন না, রেডিও উপস্থাপক জানতে চান এর কারণ কী? উত্তরে রহমান বলেন, 'আমি ভালো ছবিতে সঙ্গীত পরিচালনায় না বলি না। কিন্তু আমার মনে হয় বলিউডে আমার বিরুদ্ধে দলবাজি চলছে এবং ভুল তথ্য ছড়ানো হচ্ছে। কিছু মানুষ চাইছে আমি কাজ করি, কিন্তু কিছু মানুষ তা হতে দিচ্ছে না। '

রহমান আরও বলেন, বলিউডের এক জনপ্রিয় কাস্টিং ডিরেক্টর তাঁর কাছে সঙ্গীত পরিচালনার জন্য আসেন, রহমান দুই দিনে তাঁকে চারটি গানের পরিচালনা করে দেন। সেই সময় নাকি কাস্টিং ডিরেক্টর বলেন, অনেকেই তাঁকে এ আর রহমানের কাছে আসতে বারণ করেছিলেন। তখনই রহমান বুঝতে পারেন তাঁর বিরুদ্ধে মিথ্যা রটনা চলছে এবং অচিরেই বুঝতে পারেন তাঁর বিরুদ্ধে দলবাজির জন্য তিনি সিনেমায় সঙ্গীত পরিচালনার কাজ পাচ্ছেন না।



Follow us on :