ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
A-220-feet-tall-Indian-flag-flew-in-Boston-USA
America: আমেরিকার বোস্টনে উড়ল ২২০ ফুট উচ্চতার ভারতের পতাকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 13:57:22


আমেরিকার (America) বোস্টনের (Boston) আকাশে ভারতের পতাকা (US-India flag)। তাও ২২০ ফুট উচ্চতার। যা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে বলাই যায়। ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস (Independence Day) উপলক্ষে এই আয়োজন করা হয়েছিল। আজ অবধি যা কোনওদিন হয়নি।

ইন্ডিয়ান ডে প্যারেডে ৩০ টিরও বেশি দেশের হাজার হাজার লোক অংশগ্রহণ করেছিল। ওই প্যারেডে দেশাত্মবোধক গন্ধ এবং গানের মাধ্যমে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র উভয়ের বৈচিত্র্যকে প্রতিফলিত করা হয়েছে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেট খেলোয়াড় আর পি সিং-এর নেতৃত্বে এটি ম্যাসাচুসেটস এবং নিউ ইংল্যান্ডের অনেক রাজনীতিবিদ এবং এই অঞ্চলের অনেক বিশিষ্ট ভারতীয়-আমেরিকানরা এখানে উপস্থিত হয়েছিলেন।

প্যারেডের আয়োজক তথা ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন-নিউ ইংল্যান্ড বলেন, "বোস্টনে প্রথমবারের মতো ইন্ডিয়া ডে প্যারেড একটি ঐতিহাসিক সাফল্য ছিল। সমস্ত কৃতিত্ব শহরের ভারতীয়-আমেরিকানদের এবং স্বেচ্ছাসেবকদের যাঁরা দিনরাত পরিশ্রম করেছিলেন। "

বোস্টনে ইন্ডিয়া ডে প্যারেডের আরেক আয়োজক মিস্টার সিং বলেছেন যে, তিনি সারা বিশ্বে "আজাদি কা অমৃত মহোৎসব"-এর ৭৫ বছর উদযাপনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বান দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন। আমেরিকার স্বাধীনতা সংগ্রাম শুরু করার জন্য বোস্টন পরিচিত। তাই, আমরা এই ঐতিহাসিক শহরে এটিকে জমকালোভাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছি।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন