মজাদার পটেটো ললিপপ

0
57

পটেটো ললিপপ খুব মুখরোচক একটি খাবার। আলু দিয়ে ঘরে খুব সহজেই তৈরি করা যায় এটি। বিকেলের স্ন্যাক্সের জন্য একেবারে পারফেক্ট। লকডাউন ও করোনার আতঙ্কে অনেকেই বাইরের খাবার খাচ্ছেন না। সেক্ষেত্রে খুব সহজে ঘরেই বানিয়ে ফেলুন এই মুখরোচক খাবারটি।

কী কী দরকার দেখে নিন

আলু সেদ্ধে মাখানো বা গ্রেট করা দেড় কাপ, পেঁয়াজ মিহি কুচি করা হাফ কাপ, ধনেপাতা কুচি, ফ্রেশ ব্রেড ক্রাম্ব, লঙ্কা গুঁড়ো অল্প, ধনে গুঁড়ো ১ চামচ, আদা বাটা হাফ চামচ, রসুন বাটা হাফ চামচ, লেবুর রস ১ চামচ, নুন স্বাদমতো, ময়দা ২ টেবিল চামচ, জল অল্প, চিলি ফ্লেক্স ১ চা চামচ, ইটালিয়ান সিজনিং (বেজিল,ওরেগ্যানো,থাইম, রোজমেরি) ১ চামচ, মেয়নেজ ৩ টেবিল চামচ, ঘন টক দই ২ টেবিল চামচ, চিনি অল্প।

বানানোর পদ্ধতি

প্রথমে ব্রেড ক্রাম্ব, লাল লঙ্কা কুচি ও ইটালিয়ান সিজনিং একসঙ্গে মিশিয়ে নিতে হবে।ময়দা ও জল মিশিয়ে একটা পেস্ট করে নিতে হবে। এবার পটেটো ললিপপ বানানোর জন্য হাতে আগে তেল মাখিয়ে নিতে হবে। এরপর পরিমান মতো আলু নিয়ে গোল গোল বল তৈরি করত হবে। বল তৈরি হলে ময়দার পেস্টে মাখিয়ে বেড ক্রাম্ব বলের সঙ্গে ভালো করে লাগিয়ে নিতে হবে। এবার ফ্রাইংপ্যানে তেল গরম করতে হবে। ডুবো তেলে আলুর বলগুলো ভেজে নিতে হবে। সোনালী বাদামি রঙ হলে নামিয়ে নিন। টুথপিক দিয়ে ললিপপের আকার দিন। এবার সস তৈরির জন্য মেয়োনিজ, টকদই, পেঁয়াজ কুচি, চিনি, নুন, ধনেপাতা দিয়ে একসঙ্গে ভালো করে মিশিয়ে পটেটো ললিপপের সঙ্গে পরিবেশন করুন।