ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
student-death-with-vaccine-complain-family
vaccination death ভ্যাকসিন নিয়ে মৃত্যু ছাত্রের? অভিযোগ পরিবারের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-14 16:16:13


করোনা সংক্রমণ হু হু করে বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। আর মৃত্যু হয়েছে ৩১৫ জনের। পাশাপাশি বাড়ছে ওমিক্রন আক্রন্তের সংখ্যাও। দেশে মোট আক্রন্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭৫৩ জন। প্রথম দিন থেকেই প্রশাসন ভ্যাক্সিনেশনের ওপর জোর দিয়েছিল। জানুয়ারি থেকে শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ভ্যাকসিন। আর সেই ভ্যাকসিন দেওয়াই কী কাল হয়ে দাঁড়াল?

কাটোয়ার বনপুকুর এলাকায় এক ছাত্র  ভ্যাকসিন নেওয়ার পরই শরীর অসুস্থ হয়ে পড়ে। আর তারপর বেশ কয়েক দিন চিকিৎসা চলার পরই আচমকা শুক্রবার সকালে মৃত্যু হয় ছাত্রের। এদিন সকালে অবস্থার অবনতি হলে কালনা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

মৃত ছাত্রের পরিবারের সদস্যদের দাবি, ভ্যাকসিন নেওয়ার পরই শারীরিক অসুস্থতা থেকে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। ভ্যাকসিন না নিলে এমন হতো না। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সমুদ্রগড় পঞ্চায়েতের অন্তর্গত বনপুকুর এলাকায়। মৃত ছাত্রের নাম ইউসুফ মুন্সি। সে সিংহজুলি হাই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ছিল। চলতি মাসের ৬ তারিখ স্কুল থেকেই ভ্যাকসিন নেয় ওই ছাত্র। তারপর থেকেই সে অসুস্থতা বোধ করে।

পেটে ব্যথা আর শরীর দুর্বল লাগার কারণে প্রথমে কালনা হাসপাতাল। পরবর্তী সময়ে বর্ধমান মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা করায় ওই ছাত্রের পরিবার। এদিন শুক্রবার ভোর থেকেই ফের অবস্থার অবনতি হলে কালনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। এ বিষয়ে কালনা মহকুমা হাসপাতালের সুপার অরূপরতন কর জানান, পোস্টমর্টেম করলেই তার সঠিক কারণ অনুসন্ধান হবে। তবে দেশজুড়ে যেভাবে ভ্যাকসিনেশন চলছে ভ্যাকসিনেশনের কারণে সম্ভবত এই মৃত্যু নয়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us