ব্রেকিং নিউজ
omicron-corona-increse-india
Omicron: ওমিক্রন উদ্বেগ বাড়াচ্ছে দেশে, আক্রান্ত বেড়ে ২৩

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-08 11:19:13


বেড়েই চলেছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে প্রথম ওমিক্রন ধরা পড়ে কর্ণাটকে। তবে মহারাষ্ট্রেও চিন্তা বাড়ছে ওমিক্রন নিয়ে। দুই ব্যক্তির শরীরে পাওয়া যায় এই ভাইরাস। দেশে এখনও পর্যন্ত কোভিডের এই নয়া স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ২৩ জন । করোনার নতুন এই ভ্যারিয়েন্ট কতটা ভয়ংকর রূপ নিতে চলেছে তা নিয়ে শুরু হয়েছে নানা পরীক্ষা-নিরীক্ষা। তবে তার আগে কেন্দ্র থেকে সমস্ত রাজ্যকে সতর্ক হবার নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষ করে আন্তর্জাতিক উড়ানগুলির ওপর নজরদারি বাড়ানোর নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। 

পাশাপাশি রাজ্যের করোনাগ্রাফে কিছুটা স্বস্তি। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে আক্রান্ত হয়েছেন ৫০৭ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ২০ হাজার ২২৯। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ৯৩ হাজার ৯১ জন। গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১৯ হাজার ৫৬২ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৭ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ জন সক্রিয় রোগী কমেছে। রাজ্যে সুস্থতার হার রয়েছে ৯৮.৩৩ শতাংশ।

কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় সংক্রমণ এমনিতেই গোটা রাজ্যের মধ্যে সব থেকে বেশি। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৩৭ এবং উত্তর ২৪ পরগণায় ১২১ জন আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ১৪৪ এবং ৯২ জন। কলকাতায় ২ আর উত্তর ২৪ পরগণায় ৪ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ওমিক্রন আক্রান্তের মধ্যে দেশের করোনা সংক্রমণের গ্রাফ কিছুটা নিম্নমুখী।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বুধবার গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হলেন ৮,৪৩৯ জন । মৃত্যু হয়েছে ১৯৫ জনের । দেশে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৯৩ হাজার ৭৩৩জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩,৪০,৮৯,১৩৭ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৭৩ হাজার ৯৫২ জন। গত ২৪ ঘন্টায় মোট টিকাকরণ হয়েছে ৭৩ লক্ষ ৬২হাজার। আর এখনও অবধি মোট টিকাকরণ হয়েছে ১,২৯,৫৪,১৯,৯৭৫।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন