ব্রেকিং নিউজ
mumbai-sees-1000percentage-covid-hike-in-a-week-
Mumbai Covid: একধাক্কায় অনেকটা বাড়ল মুম্বইয়ের করোনা সংক্রমণ, উদ্বেগে প্রশাসন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-12 21:11:47


মুম্বইয়ে প্রায় ১০০০% বাড়ল করোনা সংক্রমণ। গত একমাসের হিসেবে এই পরিসংখ্যান দিয়েছে সে রাজ্যের স্বাস্থ্য দফতর। ১৭ মে মুম্বইয়ে দৈনিক সংক্রমণ ছিল ১৫৮টি। সে দিন করোনা সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৯৩২। তারপর থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। ১১ জুন, শনিবার মুম্বইয়ে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৪৭। যা গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ। দেশের দৈনিক সংক্রমণের একটা শতাংশ মহারাষ্ট্র বিশেষ করে মুম্বই থেকে আসছে বলে দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের।

এদিকে, দেশে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা উস্কে দিচ্ছে প্রতিদিনকার করোনা পরিসংখ্যান। লাগাতার ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। দেশের বিভিন্ন প্রান্তে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেট। তার উপর বেড়ে চলেছে মাঙ্কিপক্সের দৌরাত্ম্য। ইতিমধ্যে এক হাজারেরও বেশি মানুষ মাঙ্কিপক্সে আক্রান্ত। সে কারণে বিশ্বের সকল দেশকে সতর্কবার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৫৮২ জন। যা শনিবার ছিল ৮ হাজার ৩২৯ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ১০। ফলে মৃত্যুসংখ্যা কিছুটা নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭৬১ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৪৩৫ জন। সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৫২ হাজার ৭৪৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ৫১৩ জন। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে ০.১০ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ২.৩০ শতাংশে। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৫ কোটি ৭ লক্ষের বেশি ডোজ। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন