ব্রেকিং নিউজ
mask-becomes-mandatory-in-Delhi-while-daily-cases-rise-
Covid Delhi: দিল্লিতে ফের ফিরল মাস্ক বিধি, করোনা বাড়ায় জরিমানারও নিদান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-20 20:31:58


মাস্ক পরা ফের বাধ্যতামূলক করল দিল্লি সরকার। আইন ভাঙলে ৫০০ টাকা জরিমানার বিধি তুলে নেওয়ার একমাসের মধ্যেই ফের কার্যকর পুরনো বিধি। ডিডিএমএ বুধবার কোভিড-১৯ আক্রান্তর (Corona) সংখ্যা রোধে এই সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, উদ্বেগের কারণ দিল্লির করোনা গ্রাফ (Covid Graph)। কেন্দ্র শাসিত এই রাজ্যে সোমবার কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৫০১। কিন্তু মঙ্গলবার সেই সংখ্যা বেড়েছে প্রায় ২৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৬৩২ জন নতুন করে করোনা আক্রান্ত।

দিল্লিতে এই মুহূর্তে পজিটিভিটি রেট ৪.৪২%, যা অন্য রাজ্যের তুলনায় বেশি। তবে নতুন করে তৈরি হওয়া এই উদ্বেগজনক পরিবেশেও স্কুল বন্ধ করতে নারাজ ডিডিএমএ। তবে স্কুল খোলা রাখতে বিশেষজ্ঞদের সাহায্য নেবে ডিডিএমএ।

এদিকে, দেশে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা । বিশেষ করে রাজধানী দিল্লির(Delhi)আবস্থা রীতিমতো চিন্তার। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৬৩২। যা আগের দিনের থেকে অনেকটা বেশি। মঙ্গলবার দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ৫০১ জন।  ফলে রীতিমতো উদ্বেগ বজায় রাখছে করোনা সংক্রমণ। সারা দেশের ছবিও কিন্তু সুখকর নয়। তবে টানা কয়েকদিন ঊর্ধ্বমুখী। থাকার পর মঙ্গলবার খানিকটা স্বস্তি দিল দেশের করোনা গ্রাফ।  কিন্তু বুধবার ফের ২ হাজারের গণ্ডি টপকালো করোনা সংক্রমণ। অন্যদিকে লাফিয়ে বেড়েছে মৃত্যুসংখ্যা।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন  ২ হাজার ০৬৭ জন। যা মঙ্গলবার ছিল  ১ হাজার ২৪৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ৪০ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ১।  মৃত্যুসংখ্যা যে একলাফে অনেকটা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। দেশের অ্যাক্টিভ কেস এবং পজিটিভিটি রেট একই রয়েছে। গোটা দেশের অ্যাক্টিভ কেসের হার মাত্র ০.০৩ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২২ হাজার ৬ জন।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন