ব্রেকিং নিউজ
india-logs-around-11-hundreds-new-corona-cases-in-last-24-hours
Covid India: দেশে করোনা সংক্রমিত প্রায় ১১০০

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-03 07:50:13


গত ২৪ ঘণ্টায় দেশে প্রায় ১১০০ করোনা আক্রান্তের (Covid-19) হদিশ মিলেছে। এই সংখ্যা ধরে দেশে মোট কোভিড আক্রান্ত ৪,৩০,২৮,১৩১। কমেছে সক্রিয় আক্রান্তের (Active Corona) সংখ্যা। দেশে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ১৩,০১৩। স্বাস্থ্য মন্ত্রকের রবিবার এই পরিসংখ্যান দিয়েছে। এদিকে, দেশব্যাপী করোনায় মৃত্যু বেড়ে হয়েছে ৫,২১,৩৪৫। একদিনে মৃত ৮১ জন।
দেশে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণের হার ০.০৩%, পাশাপাশি সুস্থতার হার ৯৮.৭৬%। দুই বছর আগেই দেশের করোনা সংক্রমণ এক কোটি ছাড়িয়েছিল।

এদিকে, এপ্রিলের শুরু থেকেই রাজ্য সরকার তুলে নিয়েছে করোনার বিধিনিষেধ। তারপর সংক্রমণ কমের দিকেই ছিল। কিন্তু শনিবার তা কিছুটা বেড়ে গেল। শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৭০ জন। অবশ্য স্বস্তির অন্য জায়গাটা অক্ষতই রয়েছে। এদিনও রাজ্যে করোনায় কোনও মৃত্যু নেই।

এবার অন্য কয়েকটি পরিসংখ্যানের দিকে তাকানো যাক।

একদিনে রাজ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৬৯ জন। সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ১৭ হাজার ৪৫৯। এখনও পর্যন্ত করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ১৯৭ জনের। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৪০১ জনের। পজিটিভিটি রেট ফের সামান্য বেড়ে হয়েছে ০.৫৬ শতাংশ।
এদিনের হিসাবে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬০১ জন। এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ৫৪১ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৬০ জন।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন