ব্রেকিং নিউজ
country-daily-infection-is-declining-and-the-number-of-deaths-has-decreased
Corona update: দেশের দৈনিক সংক্রমণ নিম্নমুখী, কমেছে মৃত্যুও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-13 11:05:50


সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত। রবিবারের পরিসংখ্যান আরও কিছুটা স্বস্তি এনে দিল দেশবাসীর কাছে। সংক্রমণ (covid-19) নামল ৫০ হাজারের নিচে। নিম্নমুখী পজিটিভিটি রেটও (positivity rate)। মৃত্যুসংখ্যার (death rate) ক্ষেত্রে ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল। তবে এদিনের রিপোর্ট অনুযায়ী কমেছে মৃতের সংখ্যাও।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৮৭৭ জন। যা শনিবার ছিল ৫০ হাজার ৪০৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬৮৪ জনের। শনিবার মৃত্যুসংখ্যা যেখানে ছিল ৮০৪ জন। ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। গত ২৪ ঘন্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ১৭ হাজার ৫৯১ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১৫ লক্ষ ৮৫ হাজার ৭১১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। উদ্বেগ বাড়াচ্ছিল দেশের পজিটিভিটি রেট। বর্তমানে দেশে করোনা পজিটিভিটির হার ৩.১৭শতাংশ। যেখানে শনিবার পজিটিভিটি রেট ছিল ৩.৪৮ শতাংশ। ফলে ধীরে ধীরে তা যে কমছে, তা রিপোর্ট থেকেই পরিস্কার। যা কিছুটা স্বস্তির।

রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ০৮ হাজার ৬৬৫ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৫ লক্ষ ৩৭ হাজার ৪৫ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১৫ লক্ষ ৮৫ হাজার ৭১১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৭২ কোটি ৮১ লক্ষের বেশি। গত ২৪ ঘন্টায় ১৪ লক্ষ ১৫ হাজার ২৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, ওমিক্রনের ধাক্কায় করোনা সংক্রমণ হু হু করে বেড়ে চলেছিল। নাজেহাল হয়ে পড়েছিল দেশ থেকে শুরু করে গোটা বিশ্ব। ফের জারি হয়েছিল লকডাউন, কোভিড বিধিনিষেধ। টিকাকরণের উপর বিশেষ জোর দিয়েছিল সরকার। যার ফলস্বরূপ বর্তমানে কিছুটা সুস্থতার পথে ভারতের কোভিড সংক্রমণ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন