ব্রেকিং নিউজ
corona-infections-are-in-roughly-the-same-place-in-the-state
Corona bengal: রাজ্যে করোনা সংক্রমণ মোটামুটি একই জায়গায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-26 21:18:00


করোনার (Corona) সংক্রমণ একই জায়গায়। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৪০। এদিন সুস্থ (Recovery) হয়ে বাড়ি ফিরে যাওয়ার সংখ্যা একটু কম, ৩৭। উল্লেখ্য, বুধবারও আক্রান্তের সংখ্যা ছিল ৪২। তবে সুস্থতার সংখ্যা ছিল বেশি, ৪৪। ফলে সক্রিয় আক্রান্তের (Active cases) সংখ্যা এদিন সামান্য বেড়ে হয়েছে ৩৬১। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৩৩৫ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ২৬ জন।

এদিন করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ৮ হাজার ৩৪২। পজিটিভিটি রেট ছিল ০.৪৮ শতাংশ। 

অন্যদিকে, ওমিক্রনের (Omicron) নয়া ভ্যারিয়েন্ট BA.4, BA.5, মাঙ্কিপক্স (Monkeypox) সহ একাধিক আতঙ্কের মধ্যে ঊর্ধ্বমুখী দেশে করোনা (Corona) সংক্রমণ। পরপর দুদিনই বেশ অনেকটাই বেড়েছে করোনা আক্রান্তের গ্রাফ। পাশাপাশি মৃত্যুসংখ্যা সামান্য বাড়লেও ফের ভয় ধরাচ্ছে দৈনিক করোনা (Covid-19) পরিসংখ্যান। বাড়ছে অ্যাকটিভ কেসের (Active Case) সংখ্যাও।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬২৮ জন। যা বুধবার ছিল ২ হাজার ১২৪ জন। যা গতকালের তুলনায় প্রায় ২৬ শতাংশ বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৮ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা (Death rate) ছিল ১৭। ফলে মৃত্যুসংখ্যা যে সামান্য ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৫২৫ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন