ব্রেকিং নিউজ
corona-infection-is-much-lower-worrying-about-mortality
corona update bengal এক ধাপে রাজ্যে সংক্রমণ অনেকটা নিম্নমুখী, উদ্বেগ মৃত্যুসংখ্যায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-23 20:28:51


দেশের করোনা সংক্রমণে লাগাম পরাতে না পারলেও রাজ্যের পরিসংখ্যানে কিছুটা স্বস্তি। তবে ভয় ধরাচ্ছে মৃত্যুসংখ্যা। প্রতিদিনই কম-বেশি ঊর্ধ্বমুখী মৃত্যুসংখ্যা। একপ্রকার রাশ টানাই যাচ্ছে না। ফলে মৃত্যুর বিষয়টি নিয়ে উদ্বেগ দিনকে দিন বেড়েই চলেছে।

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯৮০ জন। যা আগেরদিন, অর্থাৎ শনিবারের তুলনায় কিছুটা কম। শনিবার ১ দিনে আক্রান্ত হয়েছিলেন ৯১৯১ জন। এখন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৬৫ হাজার ২৪৫ জন। কিন্তু রবিবারের হিসাবে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। শনিবার এই সংখ্যাটাই ছিল ৩৭। এমনিতেই গত কদিন ধরে মৃত্যুসংখ্যা ৪০ এর কাছাকাছি পৌঁছে গিয়েছে। তারপরেও তা কমা তো দূরের কথা, বেড়ে যাওয়াটা খুবই দুশ্চিন্তার বলেই বিশেষজ্ঞরা মনে করছেন। তবে কিছুটা স্বস্তির পজিটিভিটি রেটে। রাজ্যের পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৯.৫৩ শতাংশ।

এদিনের পরিসংখ্যানে একটি উল্লেখযোগ্য তথ্য হল, পরীক্ষার সংখ্যা অনেকটাই গত দুদিনের নিরিখে কমেছে। শনিবার যেখানে নমুনা পরীক্ষা হয়েছিল ৮২ হাজার ৫৬৪টি, সেখানে রবিবার ২৪ ঘন্টায় পরীক্ষা হয়েছে ৭৩ হাজার ২১৪ জনের। একদিকে নমুনা পরীক্ষা কম, অন্যদিকে সংক্রমণ তেমন না বাড়াটা স্বস্তির না আশঙ্কার, সেই নিয়ে দ্বন্দ্বে রাজ্যবাসী। এখনও পর্যন্ত দেশে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২ কোটি ২৭ লক্ষ ৭৯ হাজার ৭২৪ জনের। যদিও মৃত্যুসংখ্যা বেড়ে যাওয়াটা চিন্তার।

জেলার মধ্যে মৃত্যু সংখ্যার নিরিখে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা এতদিন শীর্ষে ছিল। সেখানে উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে এগিয়ে গেল হাওড়া। হাওড়ায় ১দিনে মৃত্যুর সংখ্যা ৬। যেখানে উত্তর ২৪ পরগনায় ৫। অপরদিকে কলকাতায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। যা সর্বাধিক। তারপরেই হুগলি এবং পশ্চিম বর্ধমান, দার্জিলিং যেখানে মৃত্যু হয়েছে ২ জন করে। এতদিন দার্জিলিং, বর্ধমান জেলাগুলি তেমন নজরে আসেনি। এবার মৃত্যু সংখ্যার নিরিখে তাও উঠে এল তালিকায়।

ফলে সংক্রমণ পুরোপুরি নিয়ন্ত্রণে আসা তো দূরের কথা, মৃত্যুর সংখ্যা বৃদ্ধি এই মুহূর্তে রাজ্যের কাছে সবচেয়ে বড় উদ্বেগের জায়গা হয়ে উঠছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন