ব্রেকিং নিউজ
corona-increase-india
Corona Update: ওমিক্রন আতঙ্কের মাঝে ফের বাড়ল দৈনিক সংক্রমণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-01 12:02:44


ওমিক্রন আতঙ্কের মাঝে গতকাল দেশের করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি মিললেও মঙ্গলবার ফের বাড়ল দৈনিক সংক্রমণ। পাশাপাশি বাড়ল মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৫৪ জন। যা সোমবার ছিল ৬ হাজার ৯৯০ জন। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে প্রায় ২ হাজারের কাছাকাছি বৃদ্ধি পেল করোনার দৈনিক সংক্রমণ। 

একদিনে দেশে মৃত্যু হয়েছে ২৬৭ জনের। সোমবার যা ছিল ১৯০ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯৯,০২৩ জন। আর মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪,৬৯,২৪৭ জন। মোট করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩,৪০,২৮,৫০৬ জন। আর গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১০,২০৭ জন। দেশের পাশাপাশি করোনা সংক্রমণ বৃদ্ধি রাজ্যেও।

সোমবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের গতি ছিল নিম্নমুখী। কিন্তু, মঙ্গলবার সেই গতি অনেকটাই ঊর্ধ্বমুখী। পাশাপাশি কলকাতায়ও সংক্রমণ বৃদ্ধি হয়ে চলেছে। রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা কলকাতাতেই। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও হাওড়া।

উল্লেখ্য, সোমবার রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫১১ জন। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯২ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৬হাজার ৮৩ জন।

সংক্রমিতের সংখ্যার পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও কিছুটা ঊর্ধ্বমুখী। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১১ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৪ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩১। রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে নতুন করে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ জন। এরপরই রয়েছে কালিম্পং, আক্রান্তের সংখ্যা ২ জন। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us