ব্রেকিং নিউজ
corona-active-case-decreasing-india
Corona Update: ওমিক্রন এর চোখ রাঙানির মধ্যেই স্বস্তি করোনা সংক্রমণে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-30 11:51:04


‘ওমিক্রন’ আতঙ্কের মাঝে স্বস্তি করোনা গ্রাফে। গত ২৪ ঘণ্টায় অনেকটা নিম্নমুখী দেশের করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬,৯৯০ জন। সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজারের বেশি। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৯০ জন। সোমবার এই সংখ্যা ছিল ২০০-র বেশি।

সুতরাং স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১,০০,৫৪৩ জন। আর মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪,৬৮,৯৮০ জন। মোট করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩,৪০,১৮,২৯৯ জন। আর গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১০,১১৬ জন। দেশের পাশাপাশি করোনা সংক্রমণে স্বস্তি রাজ্যেও।


রবিবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের গতি ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু, সোমবার সেই গতি অনেকটাই নিম্নমুখী। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমেছে সাড়ে ৫০০-র নীচে। এতে বেশ কিছুটা স্বস্তিতে রাজ্যবাসী। কিন্তু, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হলেও কলকাতায় এই সংখ্যার বিশেষ কিছু হেরফের লক্ষ্য করা গেল না। রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা কলকাতাতেই। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও হাওড়া।


উল্লেখ্য, রবিবার রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭১৫ জন। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৫ হাজার ৩৭৮।

সংক্রমিতের সংখ্যার পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও কিছুটা নিম্নমুখী। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭১ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩৩।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন