২০ এপ্রিল, ২০২৪

Bengal Covid: পরপর দু'দিন রাজ্যে ঊর্ধ্বমুখী কোভিড সংক্রমণ, বাড়ল মৃত্যুও
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-24 21:47:26   Share:   

পরপর দু'দিন রাজ্যে ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ (Coronavirus)। ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ (Covid-19) ৩১৩ ও মৃত্যু বেড়ে ৩। একদিনে সুস্থ হয়েছেন ৪০৭ জন, সুস্থতার হার ৯৮.৮২%। বেড়েছে পজিটিভিটি রেট। রাজ্যে এই মুহূর্তে সংক্রমণের হার ৩.০৯% (Positivity Rate)। 

এদিকে, গত কয়েকদিনের করোনাগ্রাফে স্বস্তি মিললেও ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ফের ১০ হাজারের গণ্ডি টপকে গেছে করোনা সংক্রমণ। তবে এদিন কমেছে মৃতের সংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৭৭ জন। যা মঙ্গলবার ছিল ৮ হাজার ৫৮৬ জন। গতকালের তুলনায় অনেকটা কম। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৮। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৪৫২ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ৯৬ হাজার ৪৪২। যা মোট আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। রবিবারও তা ছিল ৯৯ হাজারের বেশি। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৪৪ হাজার ৩০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ৫০ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৭ লক্ষর বেশি। গতকাল দেশে ৪ লক্ষ ৭ হাজার ৯৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :