১৯ এপ্রিল, ২০২৪

Corona Bengal: রাজ্যে অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ এবং মৃত্যু, দেখুন সেই চিত্র
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-12 20:32:50   Share:   

সামান্য কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। একদিনে সংক্রমিত ৪৭২ জন মৃত ৩। বৃহস্পতিবার রাজ্যে সংক্রমিত ছিল ৫৯৮ জন, মৃত ছিল ৪ জন। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে তুল্যমূল্য বিচারে সেই পরিসংখ্যান নিম্নমুখী। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৫ জন, এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৫৯%। 

রাজ্যে এখন পজিটিভিটি রেট বা আক্রান্তের হার ৪.৮%। এদিকে, বেড়ে চলেছে দেশের করোনা সংক্রমণ (Coronavirus)। গত কয়েকদিন ধরে দেশের করোনা পরিসংখ্যানে (Covid-19) সাময়িক স্বস্তি মিললেও ফের তা উদ্বেগ বাড়াচ্ছে। যদিও মৃত্যু সংখ্যাও (Death) সামান্য নিম্নমুখী। এর মধ্যে স্বস্তি কেবল নিম্নমুখী অ্যাকটিভ কেসে (Active Case)।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫৬১ জন। যা বৃহস্পতিবার ছিল ১৬ হাজার ২৯৯ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪৯ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৫৩ । মৃত্যুসংখ্যা যে সামান্য নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৯২৮ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৮ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ২৩ হাজার ৫৩৫। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৫ লক্ষ ৭৩ হাজার ০৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ০৫৩ জন। সুস্থতার হার ৯৮.৫৩ শতাংশ। দেশের দৈনিক পজিটিভিটি রেট ৫.৪৪ শতাংশ।


Follow us on :