৩০ মে, ২০২৪

Bengal Corona: ছুটির দিনে রাজ্যে সামান্য কমেছে দৈনিক সংক্রমণ, স্বস্তির ছাপ পজিটিভিটি রেটে
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-28 21:05:49   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনার (Covid-19) দৈনিক সংক্রমণ। একই রইল ২৪ ঘণ্টায় মৃত্যু। একদিনে সংক্রমিত (Coronavirus) ২২২ জন, মৃত তিন। রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৫ জন, সুস্থতার হার ৯৮.৮৪%। এই মুহূর্তে পজিটিভিটি রেট (Positivity Rate) ২.৪৮%। পুজোর আগে সার্বিক করোনা চিত্রে স্বস্তিতে স্বাস্থ্য দফতর।

এদিকে, ফের কিছুটা নিম্নমুখী। দেশের দৈনিক সংক্রমণ রবিবারও কিছুটা কমলেও এখনই বিদায় নিচ্ছেনা করোনা মহামারী, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। পরপর দু’দিন দেশে এই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যাটা ১০ হাজারের কম। তবে ঊর্ধ্বমুখী দেশের মৃত্যুসংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪৩৬ জন। যা শনিবার ছিল ৯ হাজার ৫২০ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৫৭ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪১। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৭৫৪ জন। বর্তমানে দেশের সাপ্তাহিক পজিটিভিটি রেট ৩.৪০ শতাংশের কাছাকাছি।


Follow us on :