ব্রেকিং নিউজ
bengal-sees-sharp-rise-in-positive-cases-while-daily-covid-log-dropped
Bengal corona: ৪% ছাড়াল রাজ্যের পজিটিভিটি রেট, স্বস্তির চিত্র দৈনিক সংক্রমণে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 20:31:15


রাজ্যে একধাক্কায় অনেকটা কমল দৈনিক করোনা সংক্রমণ। তবে উদ্বেগজনকভাবে বেড়েছে পজিটিভিটি রেট বা আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে আক্রান্তের হার ৪.১৯%, একদিনে মৃত্যু হয়েছে মাত্র একজনের। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২২৪ জন, একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২ জন।

লাগাতার ঊর্ধ্বমুখী থাকার পর কিছুটা স্বস্তি দেশের করোনা সংক্রমণে। ১৩ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল আক্রান্তের সংখ্যা। সেখানে সপ্তাহের শুরুর করোনা গ্রাফ নিম্নমুখী। কমেছে সংক্রমণ। তবে কিছুটা ঊর্ধ্বমুখী মৃত্যুসংখ্যা। পাশাপাশি ভয় বজায় রেখেছে দেশের অ্যাকটিভ কেসের সংখ্যা। হু হু করে বেড়ে চলেছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৭৮১ জন। যা রবিবার ছিল ১২ হাজার ৮৯৯ জনজন। যা গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ১৮ জনের। রবিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ১৫। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮৭৩ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৫৩৭ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬১ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৯৯ হাজার ৩৬৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ৭০০ জন। দেশে অ্যাকটিভ কেসের ০.১৭ শতাংশে পৌঁছে গিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে আড়াই শতাংশের কাছাকাছি। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৬ কোটি ১৮ লক্ষের বেশি ডোজ। গত ২৪ ঘণ্টাতেই ভ্যাকসিনের ডোজ পেয়েছেন ২ লক্ষ ৮০ হাজারের বেশি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন