ব্রেকিং নিউজ
bengal-sees-more-over-750-daily-covid-cases-along-5-deaths-a-day
Bengal Corona: সামান্য বাড়ল দৈনিক করোনা আক্রান্ত এবং মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-05 21:00:44


রাজ্যে দৈনিক করোনা (Daily Covid cases) সংক্রমণের গ্রাফ ৭৫০-র উপরেই রইল। তবে সামান্য বেড়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু। জানা গিয়েছে, বাংলায় (bengal corona) একদিনে কোভিড আক্রান্ত ৭৮৩ জন, মৃত ৫। বৃহস্পতিবার করোনা আক্রান্তর সংখ্যা ছিল ৭৭৫, মৃত্যু হয়েছিল ৪ জনের। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৭২০ জন, সুস্থতার হার ৯৮.৫৫%। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট (Positivity Rate) বা আক্রান্তের হার সামান্য কমে ৬.৩২%।

এদিকে, একদিকে মাঙ্কিপক্সের দাপট। প্রত্যেকদিনই দেশে ধরা পড়ছে মাঙ্কিপক্সের নতুন কেস। তার মধ্যে কিছুটা স্বস্তি ছিল দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফে। সেটাও বেশিদিন স্থায়ী হল না। ফের দেশের সংক্রমণ ২০ হাজারের গণ্ডি টপকে গেল। দৈনিক মৃতের সংখ্যাও ঊর্ধ্বমুখী।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৮৯৩ জন। যা বৃহস্পতিবার ছিল ১৯ হাজার ৮৯৩  জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৭০ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৫৩। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৬০০ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩১ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৩৫ হাজার ৩৬৪। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৫০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪১ লক্ষ ৭ হাজার ৪৮৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। দেশের দৈনিক পজিটিভিটি রেট ৫.১৪ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন