ব্রেকিং নিউজ
bengal-sees-more-over-100-daily-corona-cases-along-surging-positivity-rate-
Bengal Corona: একশো পেরলো রাজ্যের দৈনিক সংক্রমণ, উদ্বিগ্ন চিকিৎসক মহল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-10 20:56:28


রাজ্যে একধাক্কায় অনেক বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। একশো পেরিয়ে গেল দৈনিক আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বাড়ল পজিটিভিটি রেট বা আক্রান্তের হার। বৃহস্পতিবার রাজ্যে দৈনিক আক্রান্ত ছিল ৯৫, ২৪ ঘণ্টায় সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৭। রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ১.০৭%।

এদিকে, একদিকে দেশে ফের করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। একেবারে ৭ হাজারের গণ্ডি ছাড়াল আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যু সংখ্যাও। তার উপর বেড়ে চলেছে মাঙ্কিপক্সের দৌরাত্ম্য। বিগত এক মাসের মধ্যেই বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়েছে এই সংক্রমণ। ইতিমধ্যে ১ হাজারেরও বেশি মানুষ মাঙ্কিপক্সে আক্রান্ত। সে কারণের বিশ্বের সকল দেশকে সতর্কবার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। আবার অন্যদিকে অতি সংক্রামক নরোভাইরাসও আতঙ্ক তৈরি করেছে দেশবাসীর মধ্যে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৫৮৪ জন। যা বৃহস্পতিবার ছিল ৭ হাজার ২৪০ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৮। ফলে মৃত্যুসংখ্যা অনেকটাই ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭৪৭ জন। মৃত্যুর হার ১.২১ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন