১৯ এপ্রিল, ২০২৪

Bengal Corona: রাজ্যে একদিনে সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু, সার্বিক গ্রাফে স্বস্তির ছাপ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-26 21:14:51   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, তবে বেড়েছে দৈনিক মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩২ জন, মৃত তিন। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬৫ জন, সুস্থতার হার ৯৮.৮৩%। এই মুহূর্তে পজিটিভিটি রেট ২.২৩%। পুজোর আগে সার্বিক এই করোনা চিত্র কিছুটা হলেও স্বস্তিতে রাখছে স্বাস্থ্য দফতরকে।

এদিকে, গত কয়েকদিনের করোনাগ্রাফে (Coronavirus) স্বস্তি মিললেও ফের টানা ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বুধবারের মতোই ১০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে করোনা সংক্রমণ (Covid-19)। তবে এদিন মৃতের সংখ্যা বেড়েছে। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ২৫৬ জন। যা বৃহস্পতিবার ছিল ১০ হাজার ৭২৫ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৬৮ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৫৫৬ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৯০ হাজার ৭০৭ জন। যা মোট আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ।  এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৭০ হাজার ৯১৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১১ কোটি ১৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ৩১ লক্ষর বেশি। গতকাল দেশে ৪ লক্ষ ২২ হাজার ৩২২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :