২৯ মার্চ, ২০২৪

Bengal Corona: ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ সামান্য কমলে বেড়েছে মৃত্যু, দেখুন দৈনিক গ্রাফ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-19 21:29:36   Share:   

রাজ্যে সামান্য কমল করোনার (Coronavirus) দৈনিক সংক্রমণ, কিন্তু বেড়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রমিত (Covid-19) ৪০০ জন, মৃত ৫। একদিনের সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫৩ জন, এই মুহূর্তে বাংলায় সুস্থতার হার ৯৮.৭৮%। পজিটিভিটি রেট (Active Case) বা আক্রান্তের হার ৩.৬৫%।

এদিকে, টানা কয়েকদিন দেশের করোনা সংক্রমণ ১০ হাজারের নিচে থাকলেও ফের ১২ হাজারের গণ্ডি টপকে গিয়েছিল বৃহস্পতিবার। সেখানে শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ১৫ হাজারের উপরে। যদিও কিছুটা স্বস্তি মৃত্যু সংখ্যা, অ্যাকটিভ কেস  ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে। পাশাপাশি চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের ছবিটা। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। এছাড়া মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা সংক্রমণ ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসলেও এদিন খানিকটা ঊর্ধ্বমুখী।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৭৫৪ জন। যা বৃহস্পরিবার ছিল ১২ হাজার ৬০৮ জন। গতকালের তুলনায় অনেকটা বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪৭ জনের। বৃহস্পরিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৭২। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ২৫৩ জন।


Follow us on :