ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
bengal-sees-less-daily-corona-cases-in-compare-to-last-24-hours
Bengal Corona: রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ৪০-র নীচে, স্বস্তির ছাপ পজিটিভিটি রেটে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-07 20:16:24


রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনা সংক্রমণ (Bengal Corona), ফের শূন্যে পৌঁছল মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। রাজ্যে এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৯৩%, পজিটিভিটি রেট (Positivity Rate) কমে ০.৪৫%। শুক্রবার রাজ্যে সংক্রমণ বেড়ে হয়েছিল ৪৮, পাল্লা দিয়ে বেড়েছিল আক্রান্তের হারও।

এদিকে, এতদিন ধরে চতুর্থ ঢেউ (4th Wave) আছড়ে পড়ার আশঙ্কা করছিল বিভিন্ন বিশেষজ্ঞ মহল। বিশ্বের বিভিন্ন দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ (Corona Graph)। আর তাতে আশঙ্কা আরও প্রবল হয়ে উঠেছিল। কিন্তু এই চতুর্থ ঢেউয়ের উদ্বগের মধ্যে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) জানাল, ভয়ের কোনও কারণ নেই। এরপর কিছুটা স্বস্তি মিলেছিল মঙ্গলবার দেশের দৈনিক সংক্রমণে। ২৪ ঘণ্টায় তিন হাজারের নিচে নেমেছিল করোনা (Corona) সংক্রমণ। কিন্তু সেই স্বস্তি ২৪ ঘণ্টাও স্থায়ী হল না। ফের বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ হাজারের গণ্ডি। শনিবারের কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী।

শহনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮০৫ জন। যা শুক্রবার ছিল ৩ হাজার ৫৪৫ জন। এর মধ্যে দিল্লিতেই ১৬০০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। রাজধানীতে পজিটিভিটি রেট প্রায় ৪ শতাংশের কাছাকাছি। আক্রান্তের নিরিখে দ্বিতীয় দিল্লি লাগোয়া হরিয়ানা।  একদিনে মৃত্যু হয়েছে ২২ জনের। শুক্রবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৭ । ফলে মৃত্যুসংখ্যা কিছুটা নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ০২৪ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন